সাতক্ষীরার কলারোয়ায় খৃষ্ট সম্প্রদায়ের বড় দিনের প্রস্তুতি দৃশ্যমান

প্রতি বছর ডিসেম্বর মাস আসলেই খৃষ্টান সম্প্রদায়ের মধ্যে আনন্দের উচ্ছাস লক্ষ্য করা যায়। আসন্ন (২৫ ডিসেম্বর) খৃষ্ট সম্প্রদায়ের শুভ বড়দিন (যীশু খৃষ্টের জন্মদিন) উপলক্ষে দিনটি আনুষ্ঠানিক ভাবে পালিত হবে আর তারই ধারাবাহিকতায় চলছে সাজসজ্জার প্রস্তুতি। এক দিকে গীর্জায় চলছে সাজসজ্জার প্রস্তুতি অন্য দিকে প্রতিটি বাড়িতেও একই প্রস্তুতি লক্ষ্য করা গেছে।

২৫ ডিসেম্বর যীশু খ্রিস্ট বেথলেহেম নগরীতে অলৌকিকভাবে জন্মগ্রহণ করেছিলেন। খ্রিস্টান সম্প্রদায়ের মানুষের বিশ্বাস যিশু খ্রিস্ট মানুষের রূপ ধরে পৃথিবীতে এসেছিলেন সব পাপ থেকে মুক্তি দিতে আর মানবিক বন্ধনকে আরও সুদৃঢ় করতে। আর সেই বিশ্বাসের আলোকে যীশুর জন্মদিন উপলক্ষে দিনটি আনুষ্ঠানিকভাবে পালন করেন খৃষ্ট সম্প্রদায়ের মানুষ।

এদিকে সরেজমিনে কলারোয়ার জয়নগর ইউনিয়নের ধানদিয়া মিশনে গিয়ে দেখা গেছে, ইতিমধ্যে প্যান্ডেলের কাজ চলমান রয়েছে, মাঠে মনিহারি ও খাবারের দোকান বসেছে। বাড়িতে বাড়িতে রংবেরঙের আলোক সজ্জা চোখে পড়ার মত।

কলারোয়ার ধানদিয়া মিশনের মাষ্টার লুকাস মন্ডল জানিয়েছেন, (১৬ ডিসেম্বর) থেকে নগর কৃত্তন শুরু হয়ে (২৫ ডিসেম্বর) শেষ হয়। নগর কৃত্তন করা হয় যীশুর জন্মদিনের অগ্রিম বার্তা হিসেবে। তিনি আরোও জানান, যীশুর জন্মদিন উপলক্ষ্যে পাড়ায় উৎসবের আমেজ বিরাজ করছে।

আয়োজক কমিটির সভাপতি মানুয়েল মন্ডল জানিয়েছে, মিশন পাড়ায় ও গীর্জায় সাজসজ্জার প্রস্তুতি চলমান রয়েছে সেই সাথে উৎসবের আমেজ বিরাজ করছে পাড়ায়। তিনি আরও জানান, ৫ দিনের আয়োজনে থাকছে সাংস্কৃতিক সন্ধ্যা ও যাত্রাপালা এবং এছাড়া স্থানীয় প্রশাসন প্রশাসনিকভাবে নিরাপত্তা ব্যবস্থার আশ্বাস দিয়েছেন।