সাতক্ষীরার কলারোয়ায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের উদ্বোধন

সাতক্ষীরার কলারোয়ায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের উদ্বোধন করা হয়েছে।

বুধবার (১৫ জুন) সকালে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে (হাসপাতাল) ওই কার্যক্রমের উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার (ইউ.এন.ও.) রুলী বিশ্বাস।

সংশ্লিষ্টরা জানিয়েছেন, ১৫ থেকে ১৯ জুন ২০২২ সকাল ৮টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬ মাস থেকে ৫ বছর বয়সী শিশুকে ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো হচ্ছে। শুধু ১৭জুন শুক্রবার এই কার্যক্রম বন্ধ থাকবে। ১৮ ও ১৯ জুন এ কার্যক্রম যথারীতি চলবে। ৬ থেকে ১১ মাস বয়সী শিশুদের একটি করে নীল ভিটামিন ক্যাপসুল ও ১২ থেকে ৫৯ মাস বয়সী শিশুদের একটি করে লাল ভিটামিন ক্যাপসুল খাওয়ানো হবে।
স্বাস্থ্য বিধি মেনে নিকটস্থ টিকাদান কেন্দ্রে নিয়ে উল্লিখিত শিশুদের ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানোর জন্য অভিভাবকদের প্রতি আহবান জানানো হয়েছে।

কলারোয়ায় ভিটামিন ‘এ’ ক্যাপসুল খাওয়ানো কার্যক্রমের উদ্বোধনকালে উপস্থিত ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা (ইউ.এইচ. এন্ড এফ.পি.ও.) ডাক্তার মাহবুবুর রহমান সান্টু, হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আর.এম.ও.) ডাক্তার শফিকুল ইসলাম, মেডিকেল অফিসার ডাক্তার রনজিৎ হালদার, নার্সিং সুপারভাইজার বিলকিস খাতুন, মেডিকেল টেকনোলজিস্ট (ই.পি.আ.) কাজী নাজমুল হাসান, স্বাস্থ্য পরিদর্শক (এইচ.আই.) নজরুল ইসলাম, স্যানিটারি ইন্সপেক্টর শফিকুয রহমান, প্রধান সহকারী আবুল কালাম আজাদসহ অন্যান্য কর্মকর্তা ও কর্মচারীরা।