সাতক্ষীরার কলারোয়ায় হাফিজিয়া মাদ্রাসায় শিক্ষার্থীদের মাঝে বস্ত্র বিতরণ ও ইফতার-দোয়ানুষ্ঠান

সাতক্ষীরার কলারোয়ায় হাফিজিয়া মাদ্রাসার কোমলমতি ক্ষুদে শিক্ষার্থী ও এতিম শিশুদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়েছে।

উপজেলার চন্দনপুর ইউনিয়নের রামভদ্রপুর রামভদ্রপুর মোকছেদ আলী মন্ডল হাফিজিয়া মাদ্রাসা ও এতিমখানার শিক্ষার্থী ও অসহায় এতিম ছাত্রদের মাঝে বস্ত্র বিতরণ করা হয়।

শুক্রবার (২৯ এপ্রিল) ২৭ রমজান বিকেলে মাদ্রাসা চত্বরে এ উপলক্ষ্যে ইফতার মাহফিল, সংক্ষিপ্ত আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

অনুষ্ঠানে ওই মাদ্রাসার প্রায় ১’শ শিক্ষার্থীর মাঝে আসন্ন ঈদ উপলক্ষ্যে বস্ত্র বিতরণের পাশাপাশি আয়োজক মৃত মোকছেদ আলী মন্ডল পরিবারের পরলোক গমনকারী ও স্থানীয় কবরবাসী সকলের রুহের মাগফিরাত কামনায় দোয়া মাহফিলে কয়েক শত মুসল্লি অংশ নেন।
নয়নাভিরাম প্রাকৃতিক পরিবেশে কয়েক বছর আগে প্রতিষ্ঠিত ওই মাদ্রাসা থেকে ইতোমধ্যে ৫জন কোরআনে হাফেজ হয়েছেন। কয়েকজন হাফেজ সম্পন্নের পথে। আরবি ও ইসলামী শিক্ষার পাশাপাশি জেনারেল ক্লাসও (সাধারণ শিক্ষা) করানো হয় ওই প্রতিষ্ঠনে। ছোট্ট একটি মসজিদ, কয়েকটি হেফজোখানার ঘর ও শিক্ষার্থীদের থাকার ঘর, পুকুর, বিপুল সংখ্যক ফুলের ও বনজ গাছগাছালি এবং আধুনিক প্রাচির-গেটের সমন্বয়ে প্রান্তিক গ্রামাঞ্চলের মাদ্রাসাটির অবস্থান নয়নাভিরাম।

প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও পরিচালক হারিজ মোহাম্মদ পরশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ‍উপস্থিত থেকে বক্তব্য রাখেন কলারোয়া সরকারি কলেজের অবসরপ্রাপ্ত অধ্যক্ষ আলহাজ্ব প্রফেসর মো. আবু নসর।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা কৃষক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক ও মরহুমের পুত্র সাবেক ইউপি সদস্য হাসান মাসুদ পলাশ, উপজেলা আওয়ামী লীগের সহ.সভাপতি আনোয়ার হোসেন, বীর মুক্তিযোদ্ধা ও মরহুমের বড় পুত্র সাবেক ইউপি সদস্য আব্দুল মাজেদ, সাবেক ইউপি চেয়ারম্যান মনিরুল ইসলাম মনি, সমাজ সেবক হারুন অর রশীদ ও চন্দনপুর ইউনাইটেড কলেজের ইংরেজি প্রভাষক হুমায়ুন কবীর।

এছাড়াও উপস্থিত ছিলেন সমাজসেবক প্রভাষক আরিফ মাহমুদ, কলারোয়া প্রেসক্লাবের সাংগঠনিক সম্পাদক এমএ মাসুদ রানা, রামভদ্রপুর ইউপি সদস্য ও ইউনিয়ন বিএনপির যুগ্ম সম্পাদক হেলাল আনছারী, ইউনিয়ন বিএনপির সাংগঠনিক সম্পাদক আশরাফুল ইসলাম মগু, আওয়ামী লীগ নেতা তবিবর রহমান, কলারোয়া নিউজের সুমন হোসেন ও সাব্বির হোসেন, মাওলানা ওসমান গণি, সাঈদ আনছারী প্রমুখ।

দোয়া ও আলোচনা অনুষ্ঠান পরিচালনা করেন হাফেজ মহিউদ্দিন।