সাতক্ষীরার কালিগঞ্জে নতুন কারিকুলাম বিষয়ক শিক্ষকদের প্রশিক্ষণ

সাতক্ষীরার কালিগঞ্জ উপজেলার মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠানের ৭শ ৫৪ জন শ্রেণি শিক্ষকের নতুন কারিকুলামে ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল ১০টায় সরকারী কালিগঞ্জ পাইলট মডেল মাধ্যমিক বিদ্যালয়ে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের ব্যবস্থাপনায় এ প্রশিক্ষণ কার্যক্রম উদ্বোধন করা হয়।

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তর কর্তৃক ডিসেমিনেশন অব নিউ কারিকুলাম স্কিমের আওতায় সারাদেশে বাস্তবায়নাধীন ৮ম ও ৯ম শ্রেণির বিষয়ভিত্তিক শ্রেনি শিক্ষক প্রশিক্ষণের অংশ হিসেবে উপজেলার মাধ্যমিক স্কুল ও মাদ্রাসার শ্রেণি শিক্ষকদের বিষয়ভিত্তিক এ প্রশিক্ষণ কার্যক্রম শুরু করা হয়েছে।

প্রশিক্ষণ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে উজ্জীবনী মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক শেখ ইকবল আলম বাবলু’র সঞ্চালনায় উপজেলা নির্বাহী অফিসার দীপংকর দাশের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা চেয়ারম্যান সাঈদ মেহেদী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মো: বাকি বিল্লাহ, বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার সাধারণ সম্পাদক গাজী মিজানুর রহমান, সরকারী কালিগঞ্জ পাইলট মাধ্যমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল হামিদ, উপজেলা অ্যাকাডেমিক সুপার ভাইজার সাইফুল ইসলাম, বাংলাদেশ শিক্ষক সমিতি কালিগঞ্জ উপজেলা শাখার যুগ্ন সাধারণ সম্পাদক সুব্রত কুমার বৈদ্য প্রমুখ। অতিথিবৃন্দ নতুন শিক্ষাক্রমের প্রশংসা করে এই শিক্ষাক্রম বাস্তবায়নের মাধ্যমে দক্ষ ও সৃষ্টিশীল জনশক্তি তৈরিতে শিক্ষকদের ভূমিকা তুলে ধরেন।

কালিগঞ্জ উপজেলার ৪১টি মাধ্যমিক স্কুল ও ২৫ টি মাদ্রাসার ৭শ ৫৪ জন বিষয় ভিত্তিক শিক্ষকদের ৭ দিন ব্যাপি এ প্রশিক্ষণটি আগামী ২৭ ডিসেম্বর শেষ হবে বলে জানিয়েছে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিস।