লালমনিরহাটে ১৯ জন প্রার্থী মনোনয়ন পেলেন

লালমনিরহাট জেলা ৩ টি নির্বাচনী আসন নিয়ে গঠিত। এবারে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে এ জেলায় ১৯ জন বৈধ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সোমবার জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ উল্যাহ এসব প্রতীক বরাদ্দ দেন।এসময় প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা উপস্থিত থেকে প্রতীক গ্রহণ করেন।

হাতীবান্ধা ও পাটগ্রাম উপজেলা নিয়ে লালমনিরহাট-১ আসন। এ আসনে প্রতীক পেলেন বীর মুক্তিযোদ্ধা মোতাহার হোসেন (নৌকা), আতাউর রহমান প্রধান (ঈগল), হাবিব মো.ফারুক (মশাল), আজম আজাহার হোসেন(মশাল) ও আমজাদ হোসেন তাজু(ট্রাক)।
কালীগঞ্জ -আদিতমারী উপজেলা নিয়ে লালমনিরহাট-৩ আসন গঠিত। এ আসনে বৈধ হিসেবে প্রতীক বরাদ্দ পাওয়া প্রার্থীরা হলেন নূরুজ্জামান আহমেদ (নৌকা), দেলওয়ার হোসেন( লাঙল), সিরাজুল ইসলাম( ঈগল), রজব আলী( গোলাপফুল), মমতাজ আলী শান্ত( ট্রাক), শরিফুল ইসলাম (আম) ও দেলাববর হোসেন (ডাব) প্রতীক বরাদ্দ পেয়ে গন সংযোগ শুরু করেছে।

লালমনিরহাট সদর আসনে বৈধ প্রার্থী হিসেবে প্রতীক পেলেন এ্যাডভোকেট মতিয়ার রহমান(নোৌকা), জাহিদ হাসান( লাঙ্গল), আশরাফুন আলম (চাকা), আবু তৈয়ব মো. আজমল হক (সোনালী আঁশ), হরিশ চন্দ্র( আম) ও জাবেদ হোসেন বক্কর(ঈগল)।

লালমনিরহাট জেলা প্রশাসক ও জেলা রিটার্নিং অফিসার মোহাম্মদ উল্যাহ বলেন, নির্বাচন কমিশনারের নিয়ম ও আইন মেনে এ জেলায় ১৯ জন বৈধ প্রার্থীর মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়েছে। সকল প্রার্থীকে নির্বাচনী আচরণ বিধি মেনে প্রচারণা চালাতে নির্দেশ দেয়া হয়েছে। নির্বাচনী আচরণ বিধি দেখভাল করতে ৬জন ম্যাজিষ্ট্রেট ও ৩টি ট্রাস্কফোর্স গঠন করা হয়েছে।