সাতক্ষীরায় সেচ্ছাসেবকদের বিতর্কিত তালিকা প্রকাশের প্রতিবাদে মানববন্ধন

সাতক্ষীরা জেলা প্রশাসক কর্তৃক সেচ্ছাসেবকদের বিতর্কিত তালিকা প্রকাশের প্রতিবাদ ও বাতিলের দাবিতে সাতক্ষীরায় মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের আয়োজনে রোববার (২৮ আগস্ট) সকাল সাড়ে ১০ টায় সাতক্ষীরা প্রেসক্লাবের সামনে অনুষ্ঠিত মানববন্ধনে সভাপতিত্ব করেন, সাতক্ষীরা নাগরিক আন্দোলন মঞ্চের সাধারণ সম্পাদক হাফিজুর রহমান মাসুম।

বক্তব্য রাখেন দৈনিক প্রথম আলোর স্টাফ রিপোর্টার কল্যাণ ব্যানার্জি, নাগরিক আন্দোলন মঞ্চ সাতক্ষীরার দপ্তর সম্পাদক এম. বেলাল হোসাইন, ভোরের পাতার স্টাফ রিপোর্টার গাজী ফারহাদ, ভিবিডি সাতক্ষীরার সাধারণ সম্পাদক হোসেন আলী, সাতক্ষীরা স্টুডেন্ট সোসাইটির সাধারণ সম্পাদক শাহীন বিল্লাহ, ভিবিডির প্রজেক্ট অফিসার ইব্রাহিম খলিল, প্রথম আলো বন্ধুসভার সভাপতি রবিউল ইসলাম, সাধারণ সম্পাদক হুমায়রা ফারজানা, কর্ণ বিশ্বাস কেডি। সমগ্র অনুষ্ঠান পরিচালনা করেন, নাগরিক আন্দোলন মঞ্চের যুগ্ম সম্পাদক রওনক বাশার।

বক্তারা বলেন, সেচ্ছাসেবকরা কেউ নাম কামানোর জন্য করোনাকালে মানুষের পাশে দাড়ায়নি। সকলেই বিবেকোর তাড়নায় দাড়িয়েছিলো। জীবন বাঁচি রেখে কাজ করেছিল। সেই সকল সেচ্ছাসেবকদের বাদ দিয়ে একটি মনগড়া তালিকা তৈরি করে সাতক্ষীরা জেলা প্রশাসন সেচ্ছাসেবকদের চরমভাবে অপমানিত করেছেন। যারা বিভিন্ন এনজিও থেকে সুবিধা নিয়ে সেচ্ছাসেবক হিসেবে কাজ করেছিল তাদের নামই স্থান পেয়েছে। এটি মেনে নেওয়া যায় না।

তারা বলেন, অবিলম্বে ওই বিতর্কিত তালিকা বাতিল করতে হবে। আগামী ৭ দিনের মধ্যে ওই তালিকা বাতিল করা না হলে জেলা প্রশাসকের কার্যালয় ঘেরাওসহ বড়ধরনের কর্মসূচি গ্রহন করা হবে জানান তারা। মানববন্ধনে সেভ দ্যা ফিউচার, প্রথম আলো বন্ধুসভা, সিওয়াইডি, ভিবিডিসহ সেচ্ছাসেবী বিভিন্ন সংগঠন অংশগ্রহণ করে।