সাতসকালে এবার ধানমন্ডিতে রিজভীর নেতৃত্বে মিছিল

নয়পল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে নিজেকে অনেকটা ‘বন্দী’ করে রাখা বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী আবার সাতসকালে মিছিল করেছেন।

দলের চেয়ারপারসনকে মুক্ত করে দেয়া আর সুচিকিৎসার দাবি নিয়ে বিএনপির এই নেতার নেতৃত্বে দলের বেশ কয়েকজন নেতাকর্মী সাতসকালে এবার মিছিল করেছেন রাজধানীর ধানমন্ডির শংকর এলাকায়।

শুক্রবার সকাল পৌনে আটটার দিকে ধানমন্ডির শংকর থেকে একটি বিক্ষোভ মিছিল বের হয়। শেষ হয় ধানমন্ডি ২৭ নম্বরে গিয়ে। এতে দলটির বেশ কয়েকজন নেতাকর্মী থাকলেও দলের অন্য কোনো বড় নেতা ছিলেন না।

ছয় মাসেরও বেশি সময় ধরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে অবস্থান করছেন রিজভী। ৮ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসনের মুক্তির দাবিতে বিভিন্ন কর্মসূচিতে রিজভী দলীয় কার্যালয়ের বারান্দা থেকে স্লোগান দিয়েছেন। মাঝে লিফফেট বিতরণের দিন তিনি সংক্ষিপ্ত সময়ের জন্য কার্যালয়ের নিচে নেমেছিলেন। কিন্তু পুলিশ দেখে আবার উঠেও পড়েন।

গ্রেপ্তার হতে পারেন এমন আশঙ্কায় সচরাচর কার্যালয় ছাড়েন না তিনি। দুইদিন সূর্য উঠার আগে ও সাতসকালে কার্যালয় থেকে বেরিয়ে মিছিল করলেও রাজপথে তার অবস্থান করা বেশিক্ষণ স্থায়ী হয়নি।

দলীয় কার্যালয়ের পাশে দুই দিন মিছিল করার পর নগরীর কল্যাণপুর ও গুলশান এলাকায় দুই দিন মিছিল করেন রিজভী। এবার দলীয় কার্যালয়ে আশপাশ ছাড়িয়ে ধানমন্ডির শংকরে মিছিল করলেন বিএনপির এই নেতা।

প্রত্যক্ষদর্শীরা জানান, রিজভীর নেতৃত্বে মিছিলটি শংকর থেকে শুরু হয়ে ধানমন্ডি-২৭ নম্বরে গিয়ে শেষ হয়। মিছিল শেষ করার পরেই নেতাকর্মীরা সড়ক থেকে দ্রুত সরে যান।

মিছিল থেকে বিএনপি চেয়ারপারসনের নিঃশর্ত মুক্তি ও তার সুচিকিৎসার দাবি জানানো হয়।