সাভারের আশুলিয়ায় শিশুকে ব্লেড দিয়ে গলা কেটে হত্যা, আটক-১

সাভারের আশুলিয়ায় গোসলখানায় তিন বছরের শিশু ইভাকে ব্লেড দিয়ে গলা কেটে হত্যার প্রতিবেশী একজনকে গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (১ আগস্ট) সকালে আশুলিয়া থেকে তাকে গ্রেপ্তার করা হয়। পরে দুপুরে তাকে আদালতে হাজির করে সাত দিনের রিমান্ড চাওয়া হলে আদালত তিন দিনের রিমান্ড মঞ্জুর করেন।

গ্রেপ্তার ব্যক্তির নাম বাবুল মোল্লা (৪৫)। তার বাড়ি ঝিনাইদহ জেলার শৈলকূপা থানার আনন্দ নগর গ্রামে। পেশায় টেম্পু চালক বাবুল আশুলিয়া থানার ইয়ারপুর ইউনিয়নের কোন্ডলবাগ এলাকার হেলাল উদ্দীনের বাড়িতে ভাড়ায় থাকতেন। একই বাড়িতে ভাড়াটিয়া হিসেবে থাকতো নিহত শিশু ইভা ও তার পরিবার।

আশুলিয়া থানার এসআই মাসুদ আল মামুন, এ ঘটনার পর থেকে প্রতিবেশীসহ বেশ কয়েকজনকে নজরদারিতে রেখেছিলাম। প্রাথমিক তদন্ত শেষে ও সুনির্দিষ্ট তথ্যের ভিত্তিতে বাবুল মোল্লাকে গ্রেপ্তার করা হয়েছে। ঘটনার দিন বাবুল মোল্লা ওই সময় বাড়িতে অবস্থান করাসহ গুরুত্বপূর্ণ তথ্য পাওয়া গেছে। বাবুলের স্ত্রী কারখানায় চাকরি করেন। সেদিন ঘটনার সময় বাবুল মোল্লা একাই বাসায় অবস্থান করেছিলেন।

তিনি বলেন, তথ্য বিশ্লেষণ করে তার জড়িত থাকার বিষয়টি উঠে এসেছে। রিমান্ডে জিজ্ঞাসাবাদ শেষে হত্যার কারণ এবং ঘটনার বিস্তারিত জানা যাবে।

উল্লেখ্য, গত ২৬ জুলাই মঙ্গলবার ইয়ারপুর ইউনিয়নের কোন্ডলবাগ এলাকায় হেলাল উদ্দিন হোসেনের বাড়িতে একটি গোসলখানায় শিশু ইভাকে (৩) ব্লেড দিয়ে গলা কেটে হত্যা করা হয়। জব্দ করা হয় হত্যায় ব্যবহৃত ব্লেড। সেই বাড়িতে ১২ রুমের জন্য বাইরে যৌথভাবে চার বাথরুম ও দুইটি গোসলখানা ছিলো। তারমধ্যে একটি গোসলখানা থেকে শিশু ইভা রক্তাক্ত মরদেহ উদ্ধার করা হয়। নিহত ইভার বাবা-মা দুইজন পোশাক শ্রমিক। ঘটনার দিন তারা কর্মস্থলে ছিলো। ওই দিনই নিহত শিশুর বাবা শাহিন হোসেন বাদি হয়ে অজ্ঞাত আসামিদের বিরুদ্ধে আশুলিয়া থানায় হত্যা মামলা দায়ের করেন।