সাভার জাতীয় স্মৃতিসৌধের ভিতর থেকে মরদেহ উদ্ধার

নিজস্ব প্রতিবেদক : সাভারের জাতীয় স্মৃতিসৌধের সীমানা প্রাচীরের ভিতর থেকে এক ভ্যানচালকের ক্ষত-বিক্ষত মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। নিহতের মরদেহ ময়না তদন্তের জন্য ঢাকা মেডিকেল মর্গে পাঠানো হয়েছে।

শুক্রবার দুপুরে স্মৃতিসৌধের মূল বেদীর পিছনে প্রায় ১ কিলোমিটার দূরে সামীনা প্রচীরের দক্ষিণ-পশ্চিম কোণে একটি ডোবা থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

নিহত ভ্যানচালকের নাম নয়ন মিয়া। নিহত ব্যক্তি যশোরের ঝিকরগাছা থানার গণি মিয়ার ছেলে। সে আশুলিয়ায় কুরগাঁও এলাকায় ভাড়া বাড়িতে পরিবার নিয়ে থাকত।

নিহতের মা আমেনা বেগম জানান, বৃহস্পতিবার দিবাগত রাত ২টার দিকে অপরিচিত এক ব্যক্তি নয়নকে ডেকে নিয়ে যায়। এরপর আর সে বাসায় ফেরেনি। পরে দুপুরে জাতীয় স্মৃতিসৌধের ভিতর নয়নের মৃতদেহের সন্ধান পান তারা।

আশুলিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) জাবেদ মাসুদ আওয়ার নিউজ বিডিকে জানান, নিহত যুবকের মাথায় ও মুখে ধারালো অস্ত্রের আঘাতের চিহৃ রয়েছে। এছাড়া মরদেহটি একটি ডোবায় কাঁদা মাটির মধ্যে চাপা দেয়া অবস্থায় পাওয়া গেছে।

তিনি আরো জানান, প্রাথমিকভাবে ধারনা করা হচ্ছে দুর্বৃত্তরা ঐ ভ্যানচালককে ধারালো অস্ত্র দিয়ে হত্যার পর লাশ স্মৃতিসৌধের ভেতর ফেলে গেছে। এঘটনায় আশুলিয়া থানায় একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলেও জানান এই কর্মকর্তা।

এদিকে নিরাপত্তার প্রশ্নে সাভার জাতীয় স্মৃতিসৌধের গণপূর্ত বিভাগের দ্বায়িত্বরত উপ-বিভাগীয় প্রকৌশলী মিজানুর রহমান জানান,ঘটনাস্থল মূল বেদী থেকে প্রায় ১ কিলোমিটার দূরে হওয়ায় জনবল সংকটের কারণে সেখানে নিরাপত্তা প্রদান করা তাদের পক্ষে দূরহ। তবে রাতের বেলা পুলিশ ও আনসার সদস্যরা সার্বক্ষণিক নিরাপত্তা প্রদান করেন বলে দাবী এই কর্মকর্তার।