সিআইপি হলেন প্রবাসী ব্যবসায়ী আলতাব হোসেন

জাতীয় প্রবাসী দিবস/২০২৩ ইং এ পীরগঞ্জের আলোকিত মানুষ দুবাই প্রবাসী বিশিষ্ট শিল্পপতি আলতাব হোসেনকে বাংলাদেশ সরকারের পক্ষ থেকে সিআইপি মর্যাদা প্রদান করা হয়েছে। বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় এবারে পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত ৬৯ জন প্রবাসী ব্যবসায়ীকে রেমিট্যান্স যোদ্ধার স্বীকৃতি দিয়ে ওই মর্যাদা দেয়া হয়।

গত শনিবার (৩০ ডিসেম্বর) সকালে ঢাকায় বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক অনাড়ম্বর পরিবেশে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের পক্ষ থেকে সিআইপি’দেরকে সম্মাননা স্মারক, সনদপত্র প্রদান করা হয়। এর আগে প্রবাসী ব্যবসায়ীদেরকে উত্তরনী পড়িয়ে সম্মানিত করা হয়।

অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের ইমরান আহমদ এমপি’ সভাপতিত্বে, প্রধান অতিথির বক্তব্য রাখেন, বাংলাদেশ সরকারের পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে আব্দুল মোমেন এমপি।

সুত্রে জানা গেছে, ২০২১-২০২২ ইং অর্থবছরে পৃথিবীর বিভিন্ন দেশে বসবাসরত বাংলাদেশের ব্যবসায়ীরা দেশে রেমিট্যান্স পাঠিয়ে আসছেন। তারা বাংলাদেশের অর্থনীতিতে বিশেষ অবদান রাখায় সরকার এ বছর ৬৯ জন প্রবাসী ব্যবসায়ীকে বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি (সিআইপি) হিসেবে তালিকাভুক্ত করে।

এরমধ্যে রংপুরের পীরগঞ্জ উপজেলার চতরা ইউনিয়নের চতরা গ্রামের প্রয়াত আব্দুল কুদরত মিয়ার ছেলে সংযুক্ত আরব আমিরাতের দুবাই প্রবাসী ব্যবসায়ী আলতাব হোসেন তালিকার ১২ নম্বরে আছেন। দুবাইয়ে আলতাব হোসেনের দুটি শিল্প কারখানা রয়েছে। সেগুলো হলো ‘মেসার্স আলতাফ প্লাষ্টিক ব্যাগস্ ইন্ডাস্ট্রিজ এলএলসি’ এবং ‘মেসার্স আনিসা প্লাস্টিক ব্যাগস্ ইন্ডাস্ট্রিজ এলএলসি’ নামে দুটি কারখানা রয়েছে।