রংপুর মেরিন একাডেমিতে ক্যাডেটদের গ্রাজুয়েশন প্যারেড অনুষ্ঠিত

রংপুরের পীরগঞ্জস্থ রংপুর মেরিন একাডেমিতে রংপুর ও পাবনা মেরিন একাডেমির ২য় ব্যাচের ক্যাডেটদের গ্রাজুয়েশন প্যারেড অনুষ্ঠিত হয়েছে।

শনিবার উক্ত প্যারেড অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে বক্তব্য রাখেন নৌ-পরিবহন মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী এম,পি। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন রংপুর মেরিন একাডেমির কমান্ড্যান্ট ক্যাপ্টেন শফিকুল ইসলাম সরকার (জি), পিএসসি, বিএন এবং পাবনা মেরিন একাডেমির ভারপ্রাপ্ত কমান্ড্যান্ট ক্যাপ্টেন তৌফিকুল ইসলাম।

উক্ত অনুষ্ঠানে বাংলাদেশ শিপিং কর্পোরেশনের ব্যবস্থাপনা পরিচালক কমডোর জিয়াউল হক (ট্যাজ), ওএসপি, এনডিসি, এএফ ডব্লিউসি,পিএসসি বিএনও বিশেষ অতিথী হিসেবে উপস্থিত ছিলেন। রংপুর মেরিন একাডেমির ক্যাম্পাসে জাঁকজমকপুর্ন এ অনুষ্ঠানে দু’বছর মেয়াদি প্রি-সী ট্রেনিং শিক্ষা কোর্সে নটিক্যাল ও ইঞ্জিনিংয়ারিং বিভাগের রংপুর মেরিন একাডেমি থেকে ৬৫ জন এবং পাবনা মেরিন একাডেমির ৬৭ জন ক্যাডেট শিক্ষার্থী অংশ গ্রহন করে।

অনুষ্ঠানটিতে সশস্ত্র বাহিনীর কর্মকর্তা, পাবনা ও রংপুর মেরিন একাডেমির ক্যাডেটদের অবিভাবক, ম্যারিনার, পীরগঞ্জ উপজেলা পরিষদের ও উপজেলা প্রশাসনের কর্মকর্তা, গণমাধ্যম কর্মিসহ প্রায় ৮ শতাধিক আমন্ত্রিত অতিথী উপস্থিত ছিলেন।এদিকে দুপুরের পুর্বে প্রতিমন্ত্রী অনুষ্ঠান স্থলে পৌঁছে ক্যাডেটদের সালাম গ্রহন ও কুচকাওয়াজ পরিদর্শন করেন এবং শেষে ক্যাডেটদের মাঝে পুরষ্কার বিতরণ করেন।