সিরাজগঞ্জের বেলকুচিতে বর্ণাঢ্য আয়োজনে জাতীয় মৎস্য সপ্তাহ উদযাপন

“নিরাপদ মাছে ভরবো দেশ, গড়বো স্মার্ট বাংলাদেশ” এই প্রতিপাদ্যকে সামনে রেখে সিরাজগঞ্জ বেলকুচিতে জাতীয় মৎস্য সপ্তাহ-২০২৩ উপলক্ষ্যে বিভিন্ন প্রজাতির পোনা মাছ অবমুক্ত, বর্ণাঢ্য র‍্যালী, আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (২৫ জুলাই) সকালে উপজেলা পরিষদ থেকে একটি র‍্যালী বের হয়ে উপজেলার বিভিন্ন গুরত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে উপজেলা পরিষদ পুকুরে বিভিন্ন প্রজাতির মাছের পোনা অবমুক্ত করা হয়। পরে উপজেলা পরিষদ অডিটোরিয়ামে আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার আফিয়া সুলতানা কেয়া’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান নুরুল ইসলাম সাজেদুল।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান ইউসুফ আলী শেখ, মহিলা ভাইস চেয়ারম্যান রত্না বেগম, উপজেলা আওয়ামী লীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি গাজী দেলখোশ আলী প্রামানিক, মৎস্য অফিসার শামীম রেজাসহ উপজেলা মৎস্য অফিসের সকল কর্মকর্তা কর্মচারীগণ প্রমূখ। পরে প্রামাণ্য চিত্র প্রদর্শনের মাধ্যমে মৎস্য সেক্টরে বর্তমান সরকারের অগ্রগতি ও সাফল্য বিষয়ক প্রামাণ্য চিত্রের মাধ্যমে তুলে ধরা হয়।