সিরাজগঞ্জের শাহজাদপুরে মামলা থেকে নাম প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সিরাজগঞ্জের শাহজাদপুর উপজেলার কায়েমপুর ইউনিয়নে ঈদগাহ মাঠকে কেন্দ্র করে একজনকে হত্যাকান্ডের ঘটনায় পরিকল্পিতভাবে সাবেক ইউপি চেয়ারম্যানকে আসামী করে মামলা। তারই প্রতিবাদে এবং ষড়যন্ত্রমুলক মামলা থেকে তার নাম প্রত্যাহারের দাবীতে মানববন্ধন ও বিক্ষোভ করেছে এলাকাবাসী।

মঙ্গলবার (১৯ জুলাই) উপজেলার কায়েমপুর ইউনিয়নের কাশিনাথপুর বাজারে ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আজাদুল ইসলামের সভাপতিত্বে এ মানববন্ধন ও বিক্ষোভ কর্মসূচিতে বক্তব্য রাখেন ইউনিয়ন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক নজরুল ইসলাম বাবু, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাশিদুল হাসান রুবেল প্রমুখ। এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, ইউনিয়ন আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি হাবিবুল হক হারুন, যুগ্ম সাধারণ সম্পাদক বিমল ব্যানার্জী, সাবেক সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা সাহেব আলী, সদস্য কায়েস আহমেদ শুকুর, ইউনিয়ন যুবলীগের সভাপতি মোঃ রাশিদুল হাসান রুবেল, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি মোঃ আরিফুল ইসলাম বিপুল, সাবেক সাধারণ সম্পাদক মোঃ আসলাম শেখ সহ বিভিন্ন সংগঠনের নেতৃবৃন্দ।

মানববন্ধন ও প্রতিবাদ সভায় বক্তারা বলেন, ঈদগাঁহ মাঠকে কেন্দ্র করে চলতি বছরের ২২ এপ্রিল শুক্রবার বিকেলে গোপীনাথপুর গ্রামের মৃত মোক্তারুজ্জামানের ছেলে নিরীহ ব্যবসায়ী হারুনুজ্জামান বিপ্লবকে হত্যাকান্ডের ঘটনা ঘটে। এই হত্যাকান্ডকে পুঁজি করে একদল ষড়যন্ত্রকারী সাবেক চেয়ারম্যান এস এম হাসেবুল হক হাসানের জনপ্রিয়তায় ঈর্ষানিত্ব হয়ে তার বিরুদ্ধে মামলা দায়ের করেছে।

বক্তারা বলেন, আমরা এই অপকৌশলের তীব্র নিন্দা জানাই সেই সাথে নির্দোষ হাসেবুল হক হাসানের নাম মামলা থেকে প্রত্যাহার চাই।