সিরিজসেরা তাইজুল কৃতিত্ব দিলেন সঙ্গী মিরাজকেও

পুরো সিরিজেই বাংলাদেশের বোলিংটা এগিয়েছে তার হাত ধরে। প্রথম টেস্টের মতো দ্বিতীয় টেস্টেও বল হাতে ঘূর্ণি জাদু দেখিয়েছেন তাইজুল ইসলাম। ফলশ্রুতিতে সিরিজসেরার পুরস্কারটি গেছে বাঁহাতি এই স্পিনারের হাতেই।

সিলেটে সিরিজের প্রথম টেস্টে দুই ইনিংস মিলিয়ে নিয়েছিলেন ১১ উইকেট। প্রথম ইনিংসে ১০৮ রানে ৬ উইকেট। দ্বিতীয় ইনিংসে ৬২ রান খরচায় ৫ উইকেট।

ঢাকাতেও বল হাতে জাদু দেখিয়েছেন তাইজুল। প্রথম ইনিংসে ১০৭ রানে ৫ উইকেট নিয়েছিলেন। দ্বিতীয় ইনিংসে ৯৩ রান খরচায় গুরুত্বপূর্ণ দুটি উইকেট তুলে নেন এই স্পিনার।

সবমিলিয়ে দুই টেস্টের সিরিজে তাইজুলের শিকার ১৮ উইকেট। জিম্বাবুয়ের ব্যাটিং মেরুদন্ড ভেঙে দেয়ার কাজটা আসলে বলতে গেলে একাই করেছেন তিনি।

নিজের এমন পারফরম্যান্স নিয়ে খুশি তাইজুল। কৃতিত্ব দিলেন সঙ্গী মেহেদী হাসান মিরাজকেও। পুরস্কার বিতরণী মঞ্চে দাঁড়িয়ে তাইজুল বলেন, ‘ভালো করলে সবসময়ই ভালো লাগে। বিশেষ করে যখন আপনি দেশের জন্য কিছু করতে পারবেন। প্রথমে উইকেট দেখে ওতটা বোলিং সহায়ক মনে হয়নি। তবে আজ আমরা দ্রুত উইকেট নেয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। মিরপুরের উইকেট এক দুই ওভারের মধ্যেই বদলে যেতে পারে, তাই আমরা উইকেট নেয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী ছিলাম। তার (মিরাজ) সমর্থন ছিল অমূল্য।’