সিলেটে গৃহকর্তীর বিরুদ্ধে গৃহকর্মী নির্যাতনের মিথ্যা অভিযোগে ফাঁসনোর চেষ্টা!

সিলেটের পরিবেশ অধিদপ্তারের পরিচালকের স্ত্রীকে গৃহকর্মী নির্যাতনের অভিযোগে গ্রেফতার করেছে শাহ্পরান থানা পুলিশ।

জানা যায়, বুধবার (২৩ জুন) বিকেল ৫টায় স্থানীয় প্রতিবেশী সিলেট শাহ্জালাল উপশহর এলাকায় বাথরুমের এক কিশোরীর কান্না শুনে পুলিশে খবর দেন। পুলিশ ঘটনাস্থল থেকে কিশোরীকে উদ্ধা করে পরিবেশ অধিদপ্তর সিলেটের পরিচালকের স্ত্রী ব্যাংক কর্মকর্তা ফরহানা আহমদ চৌধুরীকে আটক করে জিজ্ঞাসাবাদের জন্য থানা নিয়ে আসে।

শাহপরান থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সৈয়দ আনিসুর রহমান জানান, আমরা ওই কিশোরী ও গৃহকর্মী ফারাহানাকে জিজ্ঞাসাবাদ করেছি। জিজ্ঞাসাবাদে নির্যাতনের সত্যতা মিলেনি। এছাড়া নারী পুলিশ দিয়ে রুণা শরীর পরীক্ষা করেও নির্যাতনের কোনো চিহ্ন পাওয়া যায়নি। এসময় আমরা তাকে জিজ্ঞাস করে ছিলাম- সে কেন এমন করল। তখন সে বলেছে তার এখানে থাকতে ভালো লাগে না। সে তার বাড়িতে চলে যেতে চায়। তাই সে কাজ করে না। আর কাজ না করলে গৃহকর্তী যিনি তিনি তাকে বকাঝকা করেন।

তিনি আরও বলেন, এ সময় আমরা গৃহকর্তীরও বক্তব্য নিয়েছি। তিনি আমাদের জানিয়েছেন উনার অনুপস্থিতিতে ওই মেয়ে তাঁর বাচ্চাকে মারধর করত। অনেক সময় শরীরে মরিচ লাগিয়ে দিতো। কিন্তু বাচ্চা অনেক ছোট হওয়ায় তেমনটা বলতে পারত না। শুধু বলত তার শরীর জলে। আজও সে তাঁর বাচ্চার শরীরে মরিচ লাগিয়েছে। পরে বাসায় এসে তিনি মেজে মরিচ ছড়িয়ে ছিটিয়ে থাকতে দেখে বকাঝকা করাতে সে বাথরুমের ভিতর ঢুকে কান্না শুরু করে। এসময় তিনি বাহির থেকে দরজা আটকিয়ে ভয় দেখিয়ে বলেছেন আজ তোকে পুলিশে দিবো। তাতে সে চিৎকার শুরু করেছে। তাই আমরা একটি লিখিত রেখে গৃহকর্তীকে ছেড়ে দিয়েছি।