সুনামগঞ্জে “উপমার” বিনামুল্যে ছাগল ও নগদ অর্থ প্রদান

সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় উপমার বিনামুল্যে উপকরণ বিতরণ অনুষ্টান অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার (৮ নভেম্বর) দুপুর ২ টায় সেলবরষ ইউনিয়ন পরিষদ হল রুমে বিনামুল্যে উপকরণ বিতরণ করা হয়। সেলবরষ পালপাড়া মৃৎশিল্প উন্নয়ন প্রকল্প ও পাইকুরাটি ইউনিয়নের পরিবার ভিত্তিক ছাগল পালন প্রকল্পের সদস্যদের মাঝে উপকরণ বিতরণ করা হয়েছে। বাস্তবায়নে “উপমা” উন্নয়ন পরিকল্পনার মানুষ, অর্থায়নে- বাংলাদেশ এনজিও ফাউন্ডেশন।

উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উপমা নির্বাহী পরিচালক এমএইচ তালহা চৌধুরী। উপমার প্রশিক্ষক মাইনউদ্দিন চৌধুরীর সঞ্চালনায়। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, ধর্মপাশা উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা সমাজসেবা কর্মকর্তা গিয়াস উদ্দিন, সেলবরষ ইউপি চেয়ারম্যান গোলাম ফরিদ খোকা, সেলবরষ ইউপি আওয়ামীলীগের সহ সভাপতি মো: জহির উদ্দিন, উপজেলা স্বেচ্ছা সেবকলীগের আহবায়ক শাহ আব্দুল বারেক ছোটন, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক তাজ উদ্দিন, সংস্থার সদস্য মফিল উদ্দিন, বিশিষ্ট ব্যবসায়ী নজরুল ইসলাম চৌধুরী, উপজেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মোহন প্রমুখ।

প্রধান অতিথি উপজেলা পরিষদের চেয়ারম্যান মোজাম্মেল হোসেন রোকন বলেন, উপমা উন্নয়ন পরিকল্পনার মানুষ সংস্থাকে শুভেচ্ছা জানাই। ঐতিহ্যবাহী মৃৎশিল্পদের জন্য নগদ তের হাজার টাকা করে প্রতি সদস্যদের বিনামুল্যে বিতরণের জন্য, পাশাপাশি পরিবার ভিত্তিক ছাগল পালন প্রকল্পের প্রতি জনকে দুটি করে ছাগল বিতরণ করা হয়েছে। এতে জীবনমান উন্নয়ন হবে। বেকারদের ও কর্মসংস্থানের সৃষ্টি হয়েছে। আমাদের ধর্মপাশা উপজেলা পরিষদের পক্ষ থেকে মৃৎ শিল্পদের জন্য আর্থিক সহযোগিতা করা হবে।

তিনি আরও বলেন, আমাদের সরকার, শেখ হাসিনা সরকার বেকারদের বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে কর্মসংস্থানের ব্যবস্থা করে যাচ্ছেন। বিনামুল্যে উপকরণ বিতরণ এই সকল উদ্যোগ প্রশংসার দাবিদার।