সুষ্ঠু-নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রার্থীদের

টাঙ্গাইলে অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন নিয়ে সংশয় প্রকাশ করেছেন প্রার্থীরা। নির্বাচনে অংশ নেওয়া জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের প্রার্থীরা এ সংশয় প্রকাশ করেছেন।

শনিবার (২৩ ডিসেম্বর) কম্বাইন্ড হিউম্যান রাইটর্স ওয়ার্ল্ড টাঙ্গাইল আয়োজিত পরিচিতি ও এক মঞ্চে টাঙ্গাইল-৫ (সদর) আসনের প্রার্থীদের ভাবনা নিয়ে আলোচনা সভায় এ সংশয় প্রকাশ করেন তারা।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, টাঙ্গাইল পৌরসভার মেয়র ও সংগঠনের উপদেষ্টা এসএম সিরাজুল হক আলমগীর। উদ্বোধক ছিলেন টাঙ্গাইল প্রেস ক্লাবের সভাপতি ও সংগঠনের উপদেষ্টা অ্যাডভোকেট জাফর আহমেদ।

কম্বাইন্ড হিউম্যান রাইটর্স ওয়ার্ল্ড টাঙ্গাইল ইউনিটের সভাপতি আরিফুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মো. শামীম আল মামুনের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনের কার্যকরী সভাপতি মোহাম্মদ আরিফ উর রহমান টগর।

দ্বাদশ সংসদ নির্বাচনে টাঙ্গাইল-৫ (সদর) আসনে অংশ নেওয়া জাতীয় পার্টি, স্বতন্ত্রসহ অন্যান্য দলের প্রার্থীরা নির্বাচনী প্রচার-প্রচারণায় বাধা, কর্মীদের ভয়ভীতি প্রদর্শন, পোস্টার ছিঁড়ে ফেলাসহ অফিস ভেঙে ফেলার তীব্র সমালোচনা করেন। জেলা রির্টানিং কর্মকর্তা ও আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী বরাবর দফায় দফায় অভিযোগের পরও একপেশী নির্বাচনী পদ্ধতির কোনো উন্নতি না হওয়ায় হতাশা প্রকাশ করেছেন তারা। প্রধানমন্ত্রী ও নির্বাচন কমিশনের দেওয়া প্রতিশ্রুতির ভোটাদের সম্পৃক্ততা ও অবাধ সুষ্ঠু ও প্রভাবমুক্ত নির্বাচন নিশ্চিত করার দাবি জানিয়েছেন প্রতিদ্বন্দ্বী প্রার্থীরা।

এ সময় জাতীয় পার্টি মনোনীত লাঙ্গল প্রতীকের প্রার্থী মুহাম্মদ মোজাম্মেল হক, কেটলি প্রতীকের স্বতন্ত্র প্রার্থী অ্যাডভোকেট খন্দকার আহসান হাবীব, মাথাল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মুরাদ সিদ্দিকী, পাটের আঁশ প্রতীকের তৃণমূল বিএনপি প্রার্থী মো. শরিফুজ্জামান খান মহব্বত, বাংলাদেশ সুপ্রিম পার্টি মনোনীত একতারা প্রতীকের প্রার্থী মো. হাসরত খান ভাসানী, আওয়ামী লীগের বর্তমান সংসদ সদস্য ও দ্বাদশ নির্বাচনের ঈগল প্রতীকের স্বতন্ত্র প্রার্থী মো. ছানোয়ার হোসেনের পক্ষে বিদ্যুৎ ও বিএনএম মনোনীত নোঙর প্রতীকের প্রার্থী মেজর (অব.) তৌহিদ চাকলাদারের পক্ষে ছোট ভাই মো. তৌসিফুর রহমান চাকলাদার উপস্থিত ছিলেন।