সেঞ্চুরি ডাবল সেঞ্চুরির কথা ভাবি না : রোহিত

২২ গজে আরও একবার ঝড় তুললেন রোহিত শর্মা। খেললেন ১৬২ রানের তুফানি ইনিংস। একটা সময় মনে হচ্ছিল, ডাবল সেঞ্চুরিই করে ফেলবেন তিনি। কিন্তু না, শেষ পর্যন্ত হয়নি। আসলে হিটম্যান তা নিয়ে ভাবেননি। শুধু এবার না, কখনও নাকি ব্যাটিংয়ের সময় সেঞ্চুরি, ডাবল সেঞ্চুরি করা নিয়ে ভাবেন না এ ভারতীয় ওপেনার।

রোহিত বলেন, ব্যাট করার সময় আমি সেঞ্চুরি বা ডাবল সেঞ্চুরির কথা ভাবি না। শুধু রান করে দলকে সুবিধাজনক জায়গায় পৌঁছে দেয়ার কথাই ভাবি।

সোমবার মুম্বাই ব্র্যাবোর্ন স্টেডিয়ামে সিরিজের চতুর্থ ওয়ানডেতে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ১৬২ রানের বিস্ফোরক ইনিংস খেলেন তিনি। এ নিয়ে রেকর্ড সাতবার ১৫০ প্লাস স্কোর গড়েন বিধ্বংসী এ ওপেনার। একটু চেষ্টা করলে ২০০ করে ফেলতে পারতেন। তা হলে ক্যারিয়ারে চতুর্থ দ্বিশত হাঁকাতেন এ ব্যাটার।

রোহিত শর্মা বলেন, ওয়ানডেতে আমার তিনটি ডাবল সেঞ্চুরি আছে। ভবিষ্যতে ২০০ রান করতে পারব বলে মনে করি না। কারণ সেই চিন্তা করি না।

এদিন তিন অঙ্কের ম্যাজিক ফিগার স্পর্শ করেছেন আম্বাতি রাইডু। তার সঙ্গে ২১১ রানের জুটি গড়েন তিনি। দুজনের অনবদ্য সেঞ্চুরিতে ৩৭৭ রানের পাহাড় গড়ে ভারত। জবাবে ১৫৩ রানে গুটিয়ে যান সফরকারীরা।

ভারতীয় হার্ডহিটার ওপেনার বলেন, রাইডু আমাকে বলেছিল- আমি আজ ডাবল সেঞ্চুরি করতে পারি। কিন্তু তা নিয়ে ভাবিনি। শুধু নিজের ব্যাটিংয়ের দিকে নজর রেখে খেলেছি। যত বেশি সম্ভব দলের জন্য রান করতে চেয়েছি।