স্বল্প পুঁজি নিয়েও আফগানদের সহজে হারাল শ্রীলঙ্কা

নিজেদের প্রথম ম্যাচে নিউজিল্যান্ডের কাছে শোচনীয়ভাবে হেরেছিল শ্রীলঙ্কা। সেই ম্যাচের একাদশে একটি পরিবর্তন এনে আজকের ম্যাচে নেমেছিল তারা। জীভান মেন্ডিসের বদলে দলে নিয়েছে নুয়ান প্রদীপকে। স্বল্প পুঁজির শ্রীলঙ্কাকে আজ আফগানিস্তানের বিপক্ষে জেতালেন সেই প্রদীপই। সঙ্গে ছিল লাসিথ মালিঙ্গার বুড়ো হাড়ের ভেল্কি।

এদিন বৃষ্টি বিঘ্নিত ম্যাচে প্রথমে ব্যাট করে ৩৬.৫ ওভারে অল আউট হওয়ার আগে ২০১ রান করে শ্রীলঙ্কা। লঙ্কান ইনিংসের মাঝপথে বৃষ্টি নামলে খেলা বন্ধ থাকে অনেকক্ষণ। বৃষ্টি শেষে আবার খেলা শুরু হলে ম্যাচের দৈর্ঘ্য কমিয়ে ৪১ ওভারে নামিয়ে আনা হয়।

জবাবে ব্যাট করতে নেমে আফগানিস্তান তাদের প্রথম উইকেট হারায় দলীয় ৩৪ রানে। তবে তাদের ইনিংসের বিপর্যয়টা শুরু হয় দলীয় ৪২ রান থেকে। ৪২ রান থেকে ৫৭ রান- এই ১৫ রানের মধ্যে আরো ৪ উইকেট হারিয়ে চাপে পড়ে যায়।

তবে নাজিবুল্লাহ জাদরান দাঁড়িয়ে যান। জয়ের স্বপ্ন দেখাতে থাকেন আফগানদের। গুলবাদিন নাইবের সাথে ৬৪ রানের জুটি গড়ে লঙ্কানদের বুকে ভয়ই ধরিয়ে দেন। নাইবকে (২৩) ফিরিয়ে দিয়ে সেই জুটি ভাঙেন প্রদীপ। তবে ব্যক্তিগত ৪৩ রানে নাজিবুল্লাহ রান আউটের শিকার হলে আফগানদের জয়ের স্বপ্ন পুরোপুরি শেষ হয়ে যায়। সর্বশেষ ৩২.৪ ওভারে ১৫২ রান করতেই অল আউট হয়ে যায় তারা। ফলে ম্যাচটি ৩৪ রানে জিতে নেয় শ্রীলঙ্কা।

শ্রীলঙ্কার হয়ে ৩১ রানে ৪ উইকেট নিয়ে ম্যান অব দ্য ম্যাচ হয়েছেন প্রদীপ। মালিঙ্গা নিয়েছেন ৩ উইকেট।