হঠাৎ নিরব কেন অপু বিশ্বাস?

মাত্র কদিন আগেও নায়িকা অপু বিশ্বাস ফেসবুকসহ মোবাইলে সরব ছিলেন। স্বামী শাকিব খানের সঙ্গে অপুর বিবাহ বিচ্ছেদের নোটিশ নিয়ে নিজের মন্তব্য প্রকাশ করেছেন। গণমাধ্যমে শাকিব খানের বিরুদ্ধে জয়ের জন্মের আগে আপত্তির মুখে তিনবার গর্ভপাত করার মতো কঠিন গোপনতথ্য তুলে ধরেছেন অপু বিশ্বাস। সংবাদমাধ্যম দেনমোহর নিয়েও খোলামেলা কথা বলেছেন। কিন্তু হঠাৎ কোন অজানা কারণে নিরব হয়ে গেলেন অপু বিশ্বাস?

যেখানে ফেসবুকে প্রায়ই তাকে ছবি কিংবা নানা স্ট্যাটাস দিতে দেখা গেছে। সেখানে ইদানিং তাকে ফেসবুকে দেখাই যায় না। সর্বশেষ অপু ৯ ডিসেম্বর ১টা ১৬মিনিটে একটি প্রান্তবন্ত ছবি পোস্ট দিয়ে সেখানে লিখেছিলেন, ‘জীবনে ভালো সময় এবং খারাপ সময় আসবে, মেনে নিতেই হবে ….’ এরপর মাঝে অনেক দিন কেটেগেলেও তাকে আর ফেসবুকে কোন ছবি বা স্ট্যাটাস দিতে দেখা যায়নি।

এ বিষয়ে চলচ্চিত্র প্রেমীদের প্রশ্ন, তবে কি শাকিব-অপুর বিবাহ বিচ্ছেদ হচ্ছে না? আবার অনেকের প্রশ্ন, অপু কি শাকিবের থেকে গ্রীন সিগনাল পেয়েছেন। তবে এমন প্রশ্নের জবাব পাওয়া খুব কঠিন হয়েছে দাঁড়িয়েছে।

কারণ, শাকিব এবং অপু বিশ্বাসের বিষয়টি দিনের পর দিন জটিলতার দিকে যাচ্ছে। শাকিব তার দেওয়া ডিভোর্স নোটিশের বিষয়ে শতভাগ এখনো অটল রয়েছেন এবং অপুর প্রতি তার অবহেলা, ঘৃণা আরো বৃদ্ধি পেয়েছে। চলচ্চিত্রের একাধিক সংগঠন বিষয়টি সমাধানের চেষ্টা করছেন সন্তানের ভবিষ্যতের কথা চিন্তা করে। কিন্তু কোন সমাধান হচ্ছেনা।

শাকিব বর্তমানে কলকাতায় রয়েছেন। ২২ ডিশেম্বর তার দেশে ফেরার কথা রয়েছে। অপু কোন পথ না দেখে বিষয়টি সরাসরি মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে কথা বলতে চান। আর শাকিবও পিছিয়ে নেই। তিনিও বলছেন, প্রয়োজন হলে মাননীয় প্রধানমন্ত্রীকে সরাসরি বিষয়টি জানাবো। দু’জনেই যখন মাননীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে ডিভোর্সের বিষয়টি সমাধান করতে চান। তবে কি এ জন্যই অপু নিরব?

২০০৮ সালে শাকিব-অপু গোপনে বিয়ে করেন। সিনেমার গল্পকে হার মানানো সেই বিয়ের গল্প পাঠক ও ভক্তদের মুখস্ত। এরপর গত বছর ২৭ সেপ্টেম্বর তাদের ঘরে একটি পুত্র সন্তানের জন্ম হয়। সন্তানের নাম আবরাম খান জয়।

অপু বিশ্বাস গোপনে আগলে রেখেছিলেন শাকিব খানের ঔরসজাত সন্তানকে। কলকাতার একটি ক্লিনিকে জন্ম হয় জয়ের। সে সময় অপু বিশ্বাসের সিজার করা হয়। এসব তারা অনেকদিন গোপন রাখেন। বিয়ের কয়েক বছর তাদের সম্পর্ক ভালোই চলছিল। তবে একসময় তাদের সম্পর্ক ধীরে ধীরে অবনতি হতে থাকে।

এরই পরিপ্রেক্ষিতে চলতি বছরের ১০ এপ্রিল অপু বিশ্বাস সন্তান আবরামকে নিয়ে একটি চ্যানেলের লাইভে এসে বিয়ে ও সন্তানের খবর ফাঁস করেন। এতে শাকিবের সঙ্গে তার সম্পর্কের চরম অবনতি হয়। শাকিবের সঙ্গে অপুর মান-অভিমান চলে। একটা সময় গিয়ে নানা বিষয় নিয়ে শাকিবের সঙ্গে অপুর দূরত্ব বাড়তেই থাকে। এরই ধারাবাহিকতায় বিবাহ-বিচ্ছেদের চরম এই সিদ্ধান্ত চলে আসে।