হাতিয়া র‌্যাবের সাথে বন্দুকযুদ্ধে সাইফুল বাহিনীর প্রধানসহ ২ দস্যু নিহত

এইচ.এম আয়াত উল্যা, নোয়াখালী প্রতিনিধি : নোয়াখালীর দ্বীপ উপজেলা হাতিয়ার বয়ার চরের চতলারঘাট এলাকায় র‌্যাব-১১-এর সঙ্গে বন্দুকযুদ্ধে সাইফুল বাহিনীর প্রধান ডাকাত সর্দার সাইফুল (৩২) ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিক (৩০) সহ দুই দস্যু নিহত হয়েছেন। এ ঘটনায় র‌্যাবের এএসআই মফিজুল ও কনস্টেবল মাহফুজ আহত হয়েছেন। পরে ঘটনাস্থলের পাশের দস্যুদের আস্তানা থেকে দেশি-বিদেশি ৬টি আগ্নেয়াস্ত্র, ২২টি মোবাইল ফোন, নগদ ৫৪ হাজার টাকা জব্দ করা হয়েছে। মঙ্গলবার (২১ নভেম্বর) ভোর সাড়ে তিনটার দিকে এ বন্দুকযুদ্ধের ঘটনা ঘটে। র‌্যাব-১১-এর ল²ীপুর ক্যাম্পের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি) জসিমউদ্দিন চৌধুরী এ তথ্য জানিয়েছন।

নিহত ডাকাত সর্দার সাইফুল ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিকের বাড়ি উপজেলার বুড়িরচর ইউনিয়নের। সাইফুল বাহিনীর প্রধান সাইফুল স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের তালিকাভুক্ত শীর্ষ দস্যু। র‌্যাব-১১ জানায়, সোমবার রাতে সাইফুল বাহিনীর প্রধান ডাকাত সর্দার সাইফুল ও তার সেকেন্ড-ইন-কমান্ড শফিক সহ কয়েকজন দস্যু উপজেলার বয়ারচরের চতলারঘাটে অবস্থান করছে গোপন সূত্রে এ খবর পায় র‌্যাব।

র‌্যাব-১১ এর ল²ীপুর ক্যাম্পের এএসপি জসিম উদ্দিনের নেতৃত্বে র‌্যাবের একটি দল অভিযান চালায়। এসময় দস্যু বাহিনী র‌্যাবকে লক্ষ্য করে গুলি ছুঁড়লে র‌্যাবও পাল্টা গুলি ছুঁড়ে। এতে সাইফুল ও শফিক ঘটনাস্থলে মারা যায়। অন্যরা পালিয়ে যায়। অভিয়ানের সময় র‌্যাবের এএসআই মফিজুল ও কনস্টেবল মাহফুজ আহত হয়েছেন। তাদের উদ্ধার নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়েছে।