হায়েনার কামড়ে শিশুর হাত বিচ্ছিন্ন শিশুটিকে দেখতে আসেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ

রাজধানীর মিরপুরে জাতীয় চিড়িয়াখানায় বেড়াতে আসা এক শিশু হায়েনার আক্রমনের শিকার হয়েছে। হায়েনার কামড়ে ওই শিশুর এক হাতের কবজি বিচ্ছিন্ন হয়ে গেছে। বৃহস্পতিবার (৮ জুন) সকাল সাড়ে ১১টার দিকে এ দুর্ঘটনা ঘটে।গাজীপুর থেকে পরিবারের সঙ্গে চিড়িয়াখানায় বেড়াতে আসে সায়ীদ নামে ওই শিশুটি।

খেলতে খেলতে হায়েনার খাঁচায় হাত ঢুকিয়ে দিলে হাতে কামড় বসায় হায়েনা। এ সময় পরিবারের লোকজন শিশুর হাত ধরে টানাটানি করে বাঁচানোর চেষ্টা করলে কনুই থেকে হাত আলাদা হয়ে যায় তার। শিশুটি বর্তমানে রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় আছে।

রাজধানীর পঙ্গু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় শিশুটিকে দেখতে আসেন বাংলাদেশ আওয়ামী লীগের পক্ষ থেকে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড.হাছান মাহমুদ এমপি। তিনি বলেন, এ ঘটনায় একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে ।

তদন্ত রিপোর্ট পাওয়ার পর ব্যবস্থা গ্রহন করা হবে । এছাড়া যারা চিড়িয়াখানায় বেড়াতে আসুক তাদেরও সর্তক থাকতে হবে। পরিবারের সর্তকতা ছাড়া কোন কিছু সম্ভবনা। এ সময় মন্ত্রী শিশু সাইফের সাথে বেশ কিছু সময় অতিবাহিত করেন কর্তব্যরত চিকিৎসকদের সাথে সাইফের চিকিৎসার সার্বিক বিষয় নিয়ে কথা বলেন ও সাইফের পরিবারের হাতে দলের পক্ষ থেকে আর্থিক সাহায্য তুলে দেন ।

এ সময় আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া।