৮০ লাখ টাকার গাড়িতে কোটি টাকার ইয়াবা!

৮০ লাখ টাকার সৌদিয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাস থেকে ১ কোটি ১৫ লাখ টাকার ইয়াবাসহ দুইজনকে গ্রেপ্তার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়নের (র‌্যাব-৭) সদস্যরা।

মঙ্গলবার (৪ সেপ্টেম্বর) ভোরে ফেনীর ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের রামপুর রাস্তার মাথা থেকে তাদের গ্রেপ্তার করা হয়।

ফেনীর র‌্যাব-৭ এর অধিনায়ক শাফায়েত জামিল ফাহিম বিষয়টি নিশ্চিত করে বলেন, গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব জানতে পারে সৌদিয়া পরিবহনের একটি যাত্রীবাহী বাসে করে বিপুল পরিমাণ ইয়াবা রাজধানী ঢাকার উদ্দেশে নিয়ে যাচ্ছে ব্যবসায়ীরা।

মঙ্গলবার ভোরে মহাসড়কের রামপুর রাস্তার মাথায় চেকপোস্ট বসিয়ে তল্লাশি শুরু করে র‌্যাব। এ সময় ঢাকাগামী সৌদিয়া পরিবহন (চট্ট-মেট্রো-ব ১১-০৭৩৪) বাসটির গতিবিধি সন্দেহজনক মনে হলে থামানোর সংকেত দেয়া হয়। কিন্তু বাসটি না থামিয়ে পালিয়ে যাওয়ার চেষ্টা করলে পিছু নেয় র‌্যাব। পরে বাসটি জব্দ করা হয়। সেইসঙ্গে ওই বাসে তল্লাশি চালিয়ে ২৩ হাজার ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় মো. নুরুল ইসলাম ও বাবুল নাথ বাবুকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার নুরুল ইসলাম কুমিল্লার কোতোয়ালি থানার চকবাজার এলাকার আবদুল মান্নাফের ছেলে ও বাবুল নাথ চট্টগ্রামের সীতাকুণ্ড থানার কোদারখিল এলাকার ধীরেন্দ্র নাথের ছেলে।

তিনি আরো বলেন, জব্দ ইয়াবার মূল্য ১ কোটি ১৫ লাখ টাকা। আর সৌদিয়া পরিবহনের ওই বাসটির মূল্য ৮০ লাখ টাকা। জব্দ মালামাল ও গ্রেপ্তার দুইজনের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হয়েছে।