মদের টাকা না পেয়ে সন্তানকে পুড়িয়ে হত্যা!

মদের টাকা না পেয়ে মাত্র দেড় বছরের পুত্র সন্তানকে কেরোসিন তেল ঢেলে পুড়িয়ে মারল বাবা। তার স্ত্রীও অগ্নিদগ্ধ অবস্থায় মৃত্যুর সঙ্গে পাঞ্জা লড়ছেন হাসপাতালে।

অভিযুক্ত বাবাকে ধরে পুলিশের হাতে তুলে দিয়েছেন গ্রামবাসী। বুধবার রাতে মর্মান্তিক এই ঘটনাটি ঘটেছে ভারতের মালদহের হবিবপুর থানার বুলবুলচণ্ডী এলাকায়।

পুলিশ জানিয়েছে, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু হয়েছে শিশুটির। গৃহবধূর অবস্থাও আশঙ্কাজনক। মালদহ মেডিক্যাল কলেজে চিকিৎসাধীন রয়েছেন তিনি। তাঁকে কলকাতায় স্থানান্তরিত করার পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।

অভিযুক্ত মিঠু সিংহ পেশায় কাঠমিস্ত্রি। তিন বছর আগে এলাকারই বাসিন্দা সোনালি সিংহের(২৬) সঙ্গে তার বিয়ে হয়। বছর দেড়েক আগে তাদের পুত্র সন্তান হয়, নাম শিবম সিংহ। দীর্ঘদিন ধরেই মদ্যপান করত অভিযুক্ত মিঠু। পরিবারের সদস্য ও পাড়া প্রতিবেশীদের সঙ্গে মদ খেয়ে গন্ডগোল করত বলেও অভিযোগ।

বুধবার দুপুরে মদ্যপ অবস্থায় বাড়িতে ঢুকে স্ত্রীর কাছে মদ কেনার জন্য টাকা চায় সে। সেই টাকা দিতে অস্বীকার করেন স্ত্রী সোনালি। অভিযোগ, এরপরই ঘরে থাকা কেরোসিন স্ত্রী ও শিশুর গায়ে ঢেলে আগুন লাগিয়ে দেয় মিঠু। সেই আগুন গোটা ঘরে ছড়িয়ে পড়ে। জ্বলন্ত অবস্থায় শিশুকে নিয়ে রাস্তায় বেরিয়ে পড়েন ওই মহিলা। গ্রামবাসীরা দেখতে পেয়ে মা ও সন্তানকে উদ্ধার করে স্থানীয় স্বাস্থ্যকেন্দ্রে নিয়ে যান। অবস্থার অবনতি হওয়ায় পরে মালদহ মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয় তাঁদের। রাতেই মৃত্যু হয় শিশুটির। পরে মদ্যপ স্বামীকে ধরে পুলিশের হাতে তুলে দেন গ্রামবাসীরা। এই ঘটনায় ব্যাপক চাঞ্চল্য ছড়িয়েছে এলাকায়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।