খাঁচা থেকে বেরিয়ে গেলো বাঘ, প্রাণ বাঁচাতে গ্রামজুড়ে আতঙ্ক!

গ্রামজুড়ে আতঙ্ক! সবাই প্রাণ বাঁচাতে কী করবেন ভেবে পেলেন না। গ্রামের এই অবস্থাই হলো, যখন দুই বছর বয়সী একটি বাঘ খাঁচা থেকে বেরিয়ে গেলো। বাঘটি সার্কাস দলের সদস্য। যদিও প্রশিক্ষক বাঘটাকে যথেষ্ট পোষা ও শান্ত বলেই সবাইকে আশ্বস্ত করার চেষ্টা করেছেন।

চীনের চংইয়াং অঞ্চলে সার্কাস দল আসে। গত শুক্রবার বাঘটি তার কসরত দেখানোর পর তাকে পাহারা দিয়ে খাঁচায় নিয়ে যাওয়া হচ্ছিল। খাঁচায় রাখার পর প্রশিক্ষক যথাযথভাবে দরজা বন্ধ করেননি। ফলে কোনো এক সময় বাঘটি খাঁচে থেকে বেরিয়ে পড়ে। ওই সময় সার্কাসের কর্মীরা বিরতি নিয়েছিলেন।

ক্যামেরায় দেখা যায়, বাঘটি এদিক-ওদিক ঘোরাঘুরি করছে। পরে কর্মীরা স্থানীয় পুলিশকে ফোন দেয় সহায়তার জন্য। স্টিলের রড আর যথাযথ ব্যবস্থা নিয়ে অস্ত্রধারী এক ডজন পুলিশ আর সার্কাসের সদস্যরা বাঘটিকে আটকাতে সক্ষম হয়। তবে তার আগে ৫০ মিনিট ধরে খুঁজতে হয়েছিল তাকে।

গ্রামের একটি খোলা মাঠে সার্কাস দল অবস্থান করছিল। প্রায় বছরখানেক ধরে বাঘটি সার্কাসের প্রশিক্ষণ পেয়ে আসছে। সে আগুনে গোলকের মধ্য দিয়ে লাফ দেওয়া বা স্লাইড বেয়ে নেমে আসার মতো খেলাগুলো দেখিয়ে থাকে।

চীনের সপ্তাহব্যাপী মিড-অটাম ফেসটিভ্যাল উপলক্ষে জিয়াংসু প্রদেশ থেকে সার্কাস দলটি সেখানে আসে। যাইহোক, বাঘটি কারো কোনো ক্ষতি করতে পারেনি। অবশ্য তাদের নিরাপত্তাব্যবস্থা আবারো খতিয়ে দেখতে সাবধান করা হয়েছে তাদের। সূত্র : এনডিটিভি