ময়মনসিংহ সিটি কর্পোরেশন পরিষদের ১৭তম সভা অনুষ্ঠিত

শহীদ শাহাবুদ্দিন মিলনায়তনে ময়মনসিংহ সিটি কর্পোরেশন পরিষদের ১৭তম কর্পোরেশন সভা অনুষ্ঠিত হয়। করোনা আক্রান্ত হওয়ায় ভার্চ্যুয়ালি সংযুক্ত থেকে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মেয়র মোঃ ইকরামুল হক টিটু।

বৃহস্পতিবার (৩০ জুন) সকালে সভায় সদ্য উদ্বোধনকৃত পদ্মা সেতু সম্পর্কে মেয়র বলেন, পদ্মাসেতু উদ্বোধনের মাধ্যমে স্বপ্নের দ্বার উন্মোচিত হয়েছে। আমরা মুক্তিযুদ্ধ দেখিনি, পদ্মাসেতুর উদ্বোধনকে বিজয় বলে মনে হচ্ছে। প্রধানমন্ত্রীর সুদৃঢ় নেতৃত্ব ও দূরদর্শিতায় আমাদের এ মহান অর্জন সম্ভব হয়েছে।

সভায় মেয়র সিটি কর্পোরেশন এর বিভিন্ন বিষয়ে আলোকপাত করেন। তিনি বলেন, প্রধানমন্ত্রী সড়ক ও ড্রেনেজ নেটওয়ার্ক উন্নয়নে প্রায় ১৬০০ কোটি টাকার প্রকল্প দিয়েছেন, বর্জ্য ব্যবস্থাপনায় ১২২ কোটি টাকার প্রকল্প দিয়েছেন। এছাড়াও, আরও অনেক প্রকল্প অনুমোদনের দ্বারপ্রান্তে রয়েছে। এসব প্রকল্প বাস্তবায়নে দ্রুততা এবং গুণগত মান রক্ষা করে করতে হবে।

মেয়র জানান, অনেক ওয়ার্ডে প্রকল্পের বাস্তবায়নে ধীরগতি লক্ষ্য করা যাচ্ছে। এ সময় তিনি সংশ্লিষ্ট ওয়ার্ড কাউন্সিলর ও প্রকৌশল বিভাগের কর্মকর্তা কর্মচারীদের সজাগ দৃষ্টি রাখার নির্দেশনা প্রদান করেন। এছাড়াও মেয়র জলাবদ্ধতা দূরীকরণ, করোনা মোকাবেলা, পবিত্র ঈদুল আজহায় পশুহাট ব্যবস্থাপনা, কোরবানি বর্জ্য ব্যবস্থাপনা ইত্যাদি বিষয়ে কাউন্সিলর ও কর্মকর্তাদের প্রয়োজনীয় নির্দেশনা প্রদান করেন।

প্রধান নির্বাহী কর্মকর্তা মোঃ ইউসুফ আলীর পরিচালনায় এ সভায় প্যানেল মেয়র- ২ মোঃ মাহবুবুর রহমান, প্যানেল মেয়র-২ সামীম আক্তার, সিটি কর্পোরেশন এর বিভাগ ও শাখা প্রধানগণ উপস্থিত ছিলেন।