চুয়াডাঙ্গায় মেয়রকে বাঁচাতে লিভার দান করলেন সহধর্মিণী রোজি রহমান!

একজন পরিপূর্ণ স্বামী-স্ত্রীর সম্পর্কটাও এখন ঘোলাটে স্বার্থপরতায় ডুবেছে সমাজ। কিন্তু সেই সমাজ সেই স্বার্থপরতা আধুনিকতার তামাশার ভালোবাসাকে হার মানিয়ে এক অনন্য দৃষ্টান্ত স্থাপন করেছেন রোজি রহমান নামের এক সহধর্মিণী। নিজের একটি লিভার দান করেছেন তার স্বামীকে। এতে নতুন করে সবাইকে মনে করিয়ে দিয়েছেন প্রকৃত ভালোবাসার কথা। তিনি বুঝিয়ে দিলেন কোন স্বামীকে ভালোবাসলে নিজের অঙ্গ প্রয়োজনে দান করায় প্রকৃত ভালোবাসার এক মহৎ চিহ্ন।

কিন্তু এখন তা চোখে তো দূরের কথা শোনাও যায়না। আর এই দুর্লভ ঘটনাটি ঘটেছে চুয়াডাঙ্গা জেলার দামুড়হুদা উপজেলার দর্শনাতে। রোজি রহমান এর স্বামী মতিয়ার রহমান বর্তমানে দর্শনা পৌর আওয়ামীলীগের সভাপতি ও পৌর মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন। তিনি বিগত আমল থেকে ৫ বারের নির্বাচিত মেয়র হওয়ার গৌরব রয়েছে তার। তবে তিনি দীর্ঘদিন যাবৎ লিডার জনিত জটিল রোগে ভুগছিলেন।

বাংলাদেশে বড় বড় চিকিৎসকের কাছে চিকিৎসা নিয়েও কোন ফল হয়নি তার। লিভার ৯০ ভাগ অকেজোসহ তা প্রতিস্থাপনের জন্য পরামর্শ দেন বাংলাদেশের চিকিৎসকরা। পরে অনেক টাকার প্রয়োজন হওয়ায় পরিবার আত্মীয় স্বজদের কাছে টাকার সন্ধান করতে থাকেন তিনিসহ তার পরিবার। কিন্তু সময়ের অভাবে তার জীবন বিপন্ন হয়ে পড়েছিল। ঠিক সেই মুহূর্তে তার সহধর্মিণী রোজি রহমান সিদ্ধান্ত নেন তার নিজের লিভার স্বামীকে দান করবেন।

গত ৯ নভেম্বর ভারতের চেন্নাই এ্যাপোলো হাসপাতালে সহধর্মিণী রোজি রমহান তার লিভার স্বামী দর্শনা পৌরসভার বর্তমান মেয়র মতিয়ার রহমানের শরীরে প্রতিস্থাপন করেন সেখানকার চিকিৎসকরা। তার চিকিৎসা সম্পন্ন হয়েছে।

এমন ঘটনা ছড়িয়ে পড়লে দর্শনায় বিভিন্ন মহলে তার সুস্থতা কামনায় দোয়া মাহফিলের আয়োজন করেছে বিভিন্ন সংগঠন। সেইসাথে মেয়র মতিয়ার রহমানের ভালো হয়ে আবার সবার মাঝে যেন ফিরে আসতে পারে সেজন্য জন্য দোয়া চেয়েছে তার পরিবার।