খাগড়াছড়ির পানছড়িতে আশ্রয়ণ প্রকল্পের ঘরে ফাটল

খাগড়াছড়ি পার্বত্য জেলার পানছড়ি উপজেলাতে আশ্রয়ণ প্রকল্পের ঘরে ফাটল ধরেছে।

জেলার পানছড়ির ৩নং সদর ইউনিয়নের ৮নং ওয়ার্ডের পোড়াবাড়ি এলাকায় মোছাম্মদ ছালেমা খাতুনের( ৫৫) প্রধানমন্ত্রী উপহার পাওয়া গৃহের পেছনের অংশের একটি দেয়াল দুই ভাগে ফেটে গেছে। পুরো গৃহের বিভিন্ন ওয়ালেও ফাটল ধরেছে।

ফলে বসবাস অনুপযোগী হয়ে পড়েছে গৃহে থাকা বৃদ্ধ মহিলা ও তার পরিবারের লোকদের জন্য। ফলে ঝুঁকিতে রয়েছে পুরো পরিবারের লোকজন। যেকোনো সময় ধসে পড়তে পারে বাকি ওয়ালও।

জানা যায়, গত ২০২০ -২০২১অর্থ বছরে মুজিববর্ষ উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা উপহার ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ প্রদান করা হয়। সে সময় ২০শে জুন ২০২১সালে মোসাম্মাৎ ছালেমা খাতুন, স্বামী মৃত আর পেশা দিনমজুর, গ্রামঃ পোড়াবাড়ী, ইনিয়নের পানছড়ি, জেলা খাগড়াছড়ি পার্বত্য জেলাকে ২৪২নং পূজগাঙ মৌজায় ০১নং খতিয়ানের ১২৩০নং দাগে মুজিকাবর্ষে মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা জমিসহ দ্বিকক্ষ বিশিষ্ট একটি সেমিপাকা গৃহ উপহার প্রদান করেছেন।

ছালেমা খাতুন জানান, মাননীয় প্রধানমন্ত্রীর কাছ থেকে পাওয়া ঘরটির চারদিকে ভাঙন ধরেছে। বাড়ির পেছনের একটি দেয়াল ফেটে গেছে। ঘর নির্মাণের সময় তারা ভালো ভাবে কাজ করেনি বিদায় এমন হয়েছে। এখন নাতীন নিয়ে থাকতে খুবই ভয় হয়।

তিনি আরও বলেন, পানছড়ি উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ তিনি আজ সকালে এসেছেন। ঘরটি মেরামত করে দেওয়ার চেষ্টা করবেন বলেছেন এবং নিরাপদ আশ্রয়ের জন্য বাইরে কারো আত্মীয়ের বাড়িতে থাকতে বলেছেন।

এই সময় তিনি জানান, যত দ্রুত ঠিক করে দেওয়া হয় তত আমাদের জন্য ভালো হয়। আর না হলে এতোদিন আমরা কার ওখানে থাকবো।

এই বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার রুবাইয়া আফরোজ এর নম্বরে কল দেওয়া হলে রিসিভ না হওয়ায় কোনো বক্তব্য পাওয়া যায়নি।