হাতীবান্ধায় তিস্তায় জেলের জালে আটকে গেলো বাঘা আইড়

লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলার বৃহস্পতিবার সকালে তিস্তা নদীতে জেলে মহসিন আলীর জালে ৭২ কেজি ওজনের বাঘা আইড় আটক করা হয়েছে।স্থানীয় বাজারে মাছটি ৮০ হাজার টাকায় বিক্রি করা হয়। উৎসুক জনতা মহাবিপন্ন এই জলজ মাছটি ,একনজর দেখতে ছুটে এসেছে স্থানীয় বাজারে। জেলে মহসিন ৮০ হাজার টাকায় মাছটি বিক্রি করতে পেরে মহাখুশি।

স্থানীয়রা জানায়,হাতীবান্ধা উপজেলার ডাউয়াবাড়ী ইউনিয়নের দক্ষিণ ডাউয়াবাড়ী গ্রামে ইছাহাকের ছেলে মহাসিন সকলে তিস্তা নদীতে জাল দিয়ে মাছ ধরতে যায়। নদীতে জাল দিয়ে মাছ ধরতে ধরতে বাঘা আইড় মাছটি তার জালে ধরা পড়ে।স্থানীয় বাজারে বিক্রয় করার জন্য নিয়ে গেলে ৮০ হাজার টাকায় এলাকাবাসী কিনে ভাগাভাগি করে নেয়।

এ বিষয়ে জেলে মহসিন আলী বলেন,তিস্তায় পানি বাড়লে বৃহস্পতিবার সকালে আমি মাছ ধরতে যাই। এসময়ে আমার জালে বিরল আকৃতির ৭২ কেজি ওজনের একটি বাঘা আইড় মাছ আটক হয়। পরে মাছটি বাজারে নিয়ে গেলে ৮০ হাজার টাকায় বিক্রয় করি।
ডাউয়াবাড়ি ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান এ্যাডভোকেট মশিউর রহমান বলেন, ডাউয়াবাড়ির তিস্তায় ৭২ কেজি ওজনের বাঘা আইড় মাছ জেলের জালে আটক হওয়ার খবর শুনেছি। বিরল আকৃতির মাছটি হয়তবা বন্যার পানির তোড়ে ভারত থেকে এসেছে।