নওগাঁয় ৭ দফা দাবিতে যুব অধিকার পরিষদের মানববন্ধন

নওগাঁয় ৭ দফা দাবি আদায়ের লক্ষ্যে মানববন্ধন ও সমাবেশ করেছে বাংলাদেশ যুব অধিকার পরিষদ নওগাঁ জেলা শাখা। আজ শুক্রবার (২০ সেপ্টেম্বর) বিকাল ৪টার সময় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে ওই কর্মসূচি পালন করে সংগঠনটি।

‘দয়া নয় কর্ম চাই বাঁচার মতো বাঁচতে চাই’ স্লোগানে দেশে বেকারত্ব মহামারী নিরসনে অন্তবর্তী কালীন সরকারের কাছে ‌ বাংলাদেশ যুব অধিকার পরিষদের ৭ দফা ‌প্রস্তাবনা বাস্তবায়নের দাবিতে ওই কর্মসূচি পালন করা হয়।

নওগাঁ জেলা গণ অধিকার পরিষদের ‌সদস্য মো. আব্দুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক যুব অধিকার পরিষদ নওগাঁ জেলা আসাদুল ইসলাম সঞ্চালনায মানববন্ধন পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন রাহমুল ইসলাম সভাপতি যুব অধিকার পরিষদ নওগাঁ জেলা, শহিদুল ইসলাম সংগঠনিক সম্পাদক যুব অধিকার পরিষদ নওগাঁ আফলে সানি সভাপতি ছাত্র অধিকার পরিষদ নওগাঁ জেলা।

তুহিন হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক যুব অধিকার পরিষদ নওগাঁ, এনামুল হোসেন সহ সংগঠনিক সম্পাদক যুব অধিকার পরিষদ নওগাঁ, রায়হান হোসেন সহ সভাপতি যুব অধিকার পরিষদ নওগাঁ, সহ প্রমুখ।

সভায় বক্তারা, অন্তর্বর্তীকালীন সরকারের নিকট যুব সমাজের ‌কর্মসংস্থানের ব্যবস্থা করে দেবার আহ্বান জানান। বক্তারা বলেন, যুব সমাজ স্বাবলম্বী হলে দেশের উন্নয়ন সম্ভব। তারা বিগত সরকারের বিভিন্ন কর্মকান্ডের সমালোচনা করে বলেন, বিগত সরকার দুর্নীতি ও স্বজনপ্রীতি করেছে। তারা শুধুমাত্র তাদের দলীয় লোকদের চাকরি প্রদান করেছে।

সাধারণ জনগণের যোগ্যতা থাকা সত্ত্বেও তাদের কর্মসংস্থানের সুযোগ থেকে বঞ্চিত করা হয়েছে, দেশে দুর্নীতি বেড়েছে বেকারত্ব বেড়েছে। তারা যুব সমাজের মেধার কোন মূল্যায়ন করেনি। বক্তারা অবিলম্বে যুব অধিকার পরিষদের সাত দফা দাবি মেনে নেবার জন্য সরকারের নিকট আহ্বান জানান।

একই সাথে যুব সমাজের মেধা যোগ্যতা এবং কর্মদক্ষতাকে কাজে লাগিয়ে দেশের উন্নয়নে কাজে লাগাতে অন্তর্বর্তীকালীন সরকারের নিকট আহ্বান জানান বক্তারা।