অভিনন্দনকে ফেরত দেয়ায় ইমরান খানকে ধন্যবাদ

পাকিস্তানে আটক ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে ভারতের হাতে তুলে দিয়েছে পাকিস্তান। অভিনন্দনকে ফেরত দেয়ায় পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের প্রশংসা করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটাররা।

সাবেক ক্রিকেটার নবজ্যোত সিং সিধু ইমরান খানের প্রশংসা করে টুইটারে লেখেন, যে কোনও ভালো কাজ নিজে থেকেই তার রাস্তা তৈরি করে নেয়। তোমার সৌভ্রাতৃত্ব কোটি কোটি মানুষের মুখে হাসি ফুটিয়ে দিয়েছে। একটা দেশ আনন্দে মেতে উঠেছে। অভিনন্দনের বাবা-মা ও কাছের মানুষদের কথা ভেবে ভালো লাগছে।

শুধু নবজ্যোত সিং সিধুই নন! পাকিস্তানের বিশ্বকাপ জয়ী অধিনায়ক ইমরান খানের প্রশংসা করেছেন ভারতের সাবেক তারকা ক্রিকেটার হরভজন সিং।

পাশাপাশি ভারতীয় পাইলট অভিনন্দনকে ওয়েলকাম জানিয়ে হরভজন লেখেন, সুস্বাগতম অভিনন্দন, তোমার জন্য আমরা ভারতীয়রা গর্বিত।

ভারতের সাবেক তারকা ওপেনার বীরেন্দ্রর শেহবাগ টুইটারে লেখেন, অভিনন্দন তোমার কারণে আমরা গর্বিত।

অভিনন্দনকে স্বাগতম জানিয়েছেন জনপ্রিয় অভিনেতা ও প্রযোজক অমিতাভ বচ্চন।

উল্লেখ্য, ১৪ ফেব্রুয়ারি ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরের পুলওয়ামায় আত্মঘাতী গাড়িবোমা বিস্ফোরণে ভারতের ৪০ জনেরও বেশি জওয়ান নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গি সংগঠন জইশ-ই-মহম্মদ এই হামলার দায় স্বীকার করে। এরপরই প্রতিবেশী দুই দেশের মধ্যে উত্তজনা ছড়িয়ে পড়ে।

এই ঘটনার পর পাকিস্তানে হামলা চালায় ভারত। পাকিস্তানের আকাশসীমায় ঢোকায় দুই ভারতীয় বিমান ভূপাতিত করার দাবি করছে পাকিস্তান। এ সময় ভারতীয় বিমানবাহিনীর দুই পাইলটকে আটক করে পাক সেনারা।

হামলা করতে গিয়ে আহত অবস্থায় আটক হন ভারতীয় বিমানবাহিনীর পাইলট উইং কমান্ডার অভিনন্দন। আহত অবস্থায় পাকিস্তান সেনাবাহিনীর হাতে গ্রেফতার হওয়ার পর অভিমান্নুকে প্রথমে চিকিৎসা দেয় পাক সেনারা।