এ কেমন মধ্যযুগীয় বর্বরতা, অন্তঃসত্ত্বা স্ত্রীকে জোর করে অ্যাসিড খাওয়ালো স্বামী

ফের শ্বশুড়বাড়িতে পৈশাচিক নির্যাতনের বলি অন্তঃসত্ত্বা। এবার পূর্ব মেদিনীপুরের চণ্ডীপুরে।এ কেমন মধ্যযুগীয় বর্বরতা, অন্তঃসত্ত্বা স্ত্রীকে জোর করে অ্যাসিড খাওয়ালো স্বামী ।

মূলত ভ্রণ নষ্ট করতে জোর করে গেলানো হল অ্যাসিড। হাসপাতালে মৃত্যু নির্যাতিতার। দেহ ফেলে রেখেই সপরিবারে চম্পট অভিযুক্ত স্বামীর। প্রতিবেশীদের অভিযোগ, দীর্ঘদিন ধরেই স্ত্রীর ওপর পণের দাবিতে অকথ্য অত্যাচার চালাতেন অভিযুক্ত স্বামী।

এমনকী গর্ভপাতের জন্যেও লাগাতার চাপ দেওয়া হত। রাতে চিত্কারে শুনে ছুটে গিয়ে অন্তঃসত্ত্বাকে কাতরাতে দেখেন প্রতিবেশীরা। তাঁরাই উদ্ধার করে হাসপাতালে ভর্তি করেন মহিলাকে। এরপরেই মৃত্যু হয় মহিলার।

অন্য দিকে, ফের সালিশি সভায় মধ্যযুগীয় বর্বরতার সাক্ষী হল মালদা। গাজোলে বাড়ি থেকে তুলে নিয়ে অন্তঃসত্ত্বা আদিবাসীকে চূড়ান্ত নির্যাতন। চুল কেটে, জুতোর মালা পরিয়ে ঘোরানো হল গ্রাম। জরিমানা না দিতে পারলে গ্রামছাড়ার নিদান মাতব্বরদের।

বাসের সিটে পরপুরুষের সঙ্গে বসায় সাত মাসের অন্তঃসত্তা এই ‘শাস্তি’ দেওয়া হয়েছে। এখানেই শেষ নয়, সালিশি ডেকে পাড়ার মাতব্বরা ওই গৃহবধূকে দেড়লক্ষ টাকা জরিমনা করেছে। টাকা দিতে না পারলে গ্রাম ছাড়া করার হুমকি দেওয়া হয়েছে ওই গৃহবধূকে।-জিনিউজ