মানিকগঞ্জের সিংগাইরে চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ মাদ্রাসা অধ্যক্ষের বিরুদ্ধে

মানিকগঞ্জের সিংগাইরে চলাচলের রাস্তা বন্ধ করে ঘর নির্মাণের অভিযোগ পাওয়া গেছে উপজেলার ধল্লা ইউনিয়নের খাসেরচর মাহমুদিয়া আলিম মাদ্রাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ মাওলানা মোঃ শামসুদ্দিনের বিরুদ্ধে। তিনি ওই ইউনিয়নের ভূমদক্ষিণ গ্রামের মৃত ইন্তাজ উদ্দিন মোল্লার পুত্র এবং সরকার অনুমোদিত বিবাহ রেজিস্টার (কাজী)।

জানা গেছে ,২০২২-২০২৩ অর্থ বছরে উপজেলার ধল্লা ইউনিয়নের ৫নং ওয়ার্ডের ভূমদক্ষিণ গ্রামের দক্ষিণ পাড়া সবুর খানের বাড়ী থেকে মো:ইয়াকুব আলীর বাড়ী পর্যন্ত সরকারী অনুদানে একটি কাঁচা রাস্তা নির্মিত হয়।

গত ১৫ এপ্রিল অধ্যক্ষ শামসুদ্দিন ও তার পুত্র ফারুক লোকজন নিয়ে রাস্তার মাঝপথে একটি ঘন্টি ঘর তুলে ও কাটা তারের বেড়া দিয়ে ওই রাস্তাটি পুরোপুরিভাবে বন্ধ করে দেন। এতে তার আপন ভাইসহ এলাকার লোকজন নিষেধ করলেও তিনি কোন কর্ণপাত করেননি। এতে চলাচলে পুরোপুরি বিপাকে পড়তে হচ্ছে ওই রাস্তা ব্যবহারকারী লোকজনের ।

শামসুদিনের ভাই বলেন, আমাদের চলাচলের একমাত্র রাস্তাটি ঘর তুলে বন্ধ করায় দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের। এ বিষয়ে ইয়াকুব মোল্লা ইউএনও স্যার বরাবর একটি লিখিত অভিযোগ দায়ের করেছেন বলেও জানান তিনি।

ধল্লা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোহাম্মদ জাহিদুল ইসলাম ভুইয়া বলেন,রাস্তাটি নির্মাণের সময়ও শামসুদ্দিন সাহেব বাঁধা দিয়েছিলেন। রাস্তাটি এলাকাবাসীর জন্য গুরুত্বপূর্ণ বিধায় সরকারি বরাদ্দে নির্মিত হয়েছে। লোকজন চলাচলের রাস্তায় ঘর নির্মাণ জঘন্য অপরাধ। বিধি মোতাবেক ব্যবস্থা নেয়া হবে।

এ বিষয়ে অধ্যক্ষ শামসুদ্দিনের মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করলে তার ফোন বন্ধ পাওয়া যায় ।

এ ব্যাপারে সিংগাইর উপজেলা নির্বাহী অফিসার পলাশ কুমার বসু বলেন, অভিযোগ পেয়েছি জনগণের চলাচলের রাস্তা বন্ধ করার অধিকার কারো নেই। তাই বিষয়টি সমাধানের জন্য স্থানীয় ইউপি চেয়ারম্যানকে খতিয়ে দেখতে বলা হয়েছে।