পুলিশ কনস্টেবলকে ছাত্রলীগ নেতার চড়

বরিশালের হিজলা উপজেলায় পরীক্ষাকেন্দ্রে অবৈধভাবে প্রবেশে বাধা দেওয়ায় এক পুলিশ কনস্টেবলকে মারধর করার অভিযোগ উঠেছে উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদের বিরুদ্ধে।

রোববার দুপুরে হিজলার টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে প্রাথমিক শিক্ষা সমাপনী (পিইসি) পরীক্ষা চলাকালে এই ঘটনা ঘটে।

কেন্দ্রের বাইরে থাকা অভিভাবকরা জানান, পিইসির ইংরেজি পরীক্ষা শুরুর কিছুক্ষণ পর উপজেলা ছাত্রলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, ছাত্রলীগকর্মী তানজিল সিকদার ও মোজাম্মেল মীরসহ ১০ থেকে ১২ জন টিটিএমডিসি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে অবৈধভাবে প্রবেশের চেষ্টা করেন। তখন সেখানে দায়িত্বরত কনস্টেবল মেহেদী হাসান তাদের কেন্দ্রে প্রবেশে বাধা দেন। পুলিশের বাধা উপেক্ষা করেই পরীক্ষা কেন্দ্রে ঢুকে পড়েন ছাত্রলীগ নেতাকর্মীরা। এই অবস্থায় কনস্টেবল মেহেদী পুনরায় ছাত্রলীগ নেতাদের কেন্দ্র থেকে বের হয়ে যেতে বললে সবার সামনে তাঁকে চড় দেন আজাদ। এই নিয়ে সেখানে উত্তেজনা দেখা দিলে কেন্দ্র সচিব ও দায়িত্বরত শিক্ষকদের অনুরোধে পরীক্ষা কেন্দ্র ত্যাগ করেন ছাত্রলীগ নেতাকর্মীরা।

অভিযোগ সম্পর্কে জানতে চাইলে আবুল কালাম আজাদ বলেন, ‘আমার বিরুদ্ধে অপপ্রচার চালানো হচ্ছে।’

টিটিএমডিসি কেন্দ্রের সচিব জহিরুল ইসলাম বলেন, কেন্দ্রের বাইরে কী হয়েছে তা তিনি জানেন না।

হিজলা থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. মাকসুদুর রহমান জানান, পরীক্ষা শুরুর ১৫ মিনিট আগেই সবাইকে কেন্দ্র থেকে বের করে দেওয়া হয়। এই নিয়ে ভুল বোঝাবুঝির কারণে ছাত্রলীগ নেতাদের সঙ্গে পুলিশের ওই সদস্যের বাদানুবাদ হয়েছে। তবে কোনো পুলিশ কনস্টেবল লাঞ্ছিত হওয়ার ঘটনা ঘটেনি।