মাগুরায় মানবাধিকার কর্মীকে কুপিয়ে গৃহবধূকে অপহরণ

মাগুরা প্রতিনিধি : মাগুরায় মানবাধিকার কর্মীর উপর হামলা চালিয়ে তার হেফাজত থাকা ফারজানা আকতার রানি নামে এক গৃহবধূকে অপহরণ করেছে দূরবৃত্তরা। বুধবার বিকেলে মাগুরা থেকে ঈগল পরিবহনের একটি যাত্রিবাহি বাসে ঢাকায় ফেরার সময় মাগুরার রামনগর এলাকায় এই হামলা ও অপহরণের ঘটনা ঘটে।

মাগুরা সদর থানার এস.আই আশরাফুল আলম জানান, মাগুরা শহরের পূর্বপাড়ার বাসিন্দা রফিকুল ইসলাম রিপু গত ২৫ জানুয়ারি তারিখে গহনা চুরির অভিযোগে তার স্ত্রী রানির বিরুদ্ধে থানায় মামলা দায়ের করেন। অন্যদিকে রানি তার স্বামী রফিকুল ইসলাম রিপুর বিরুদ্ধে নির্যাতনের অভিযোগ এনে ঢাকায় আইন ও শালিস কেন্দ্রের স্মরণাপন্ন হয়। বুধবার রিপুর দায়ের করা মামলায় রানি মাগুরার আদালতে হাজির হলে মাগুরার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট ফিরোজ মামুন রানিকে আইন ও শালিস কেন্দ্রের হেফাজতে জামিন দেন।

এদিকে আদালত থেকে জামিনে মুক্ত হয়ে রানি বিকাল ৫ টার দিকে ঈগল পরিবহনে করে মহম্মদপুর আইন শালিস কেন্দ্রের কর্মী শামসুন্নাহারের সঙ্গে ঢাকায় ফিরছিলেন। মাগুরা বাস টার্মিনাল থেকে পরিবহনটি ছেড়ে রামনগর এলাকায় পৌঁছলে একটি মাইক্রোবাসে করে কয়েকজন সন্ত্রাসি পরিবহনটির গতিরোধ করে। তারা লাঠি ও ধারালো অস্ত্র দিয়ে বাসের দরজা ভেঙ্গে মানবাধিকার কর্মি শামসুন্নাহার কে মারপিট ও ধারালো অস্ত্র দিয়ে কুপিয়ে জখম করে রানিকে নিয়ে পালিয়ে যায়। এ ঘটনার পর স্থানীয়রা মানবাধিকার কর্মী শামসুন্নাহারকে উদ্ধার করে মাগুরা ২৫০ শয্যা বিশিষ্ট সদর হাসপাতালে ভর্তি করেছে।

মাগুরা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইলিয়াস হোসেন মানবাধিকার কর্মীর উপর হামলার বিষয়টি স্বীকার করে এ ঘটনার সঙ্গে জড়িতদের আটকের চেষ্টা চলছে বলে জানান।