সম্পত্তির জন্য বৃদ্ধ বাবাকে পেটাল ছেলে!

ঠাকুরগাঁও: বাবা ভরসা ও ছায়ার নাম। পরম নির্ভরতার নাম। সন্তানের জন্য কী-ই না করেন তিনি ! ভাষাভেদে শব্দ আর স্থানভেদে বদলায় উচ্চারণ, তবে বদলায় না রক্তের টান। দেশ থেকে দেশে কিংবা সময় থেকে সময়ে একই মমতায় চিরন্তন পিতা-সন্তানের বন্ধন। সন্তান সামনে এলে সব ক্লান্তি যেন ভুলে যান বাবা। সন্তানের চাওয়াই যেন তাঁর চাওয়া হয়ে ওঠে। বাবাকেই আদর্শ মনে করে সন্তানরা।

বাবা সন্তানকে শেখান, কিভাবে মাথা উঁচু করে পৃথিবীতে টিকে থাকতে হয়। আর সেই সন্তান যদি বড় হয়ে বাবাকে নির্যাতন করে তার থেকে কষ্টদায়ক বিষয় আর কি হতে পারে? এমনই একটি ঘটনা ঘটেছে ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার রনহাট্টা চৌরঙ্গী এলাকায়।

সোমবার (২৭ নভেম্বর) উপজেলার রনহাট্টা চৌরঙ্গী এলাকার আকবর আলী (৭৫) নামে এক বৃদ্ধ বাবা সন্তানের নির্যাতনের শিকার হয়ে হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি হয়েছেন।

নির্যাতিত বৃদ্ধ বাবা আলী আকবর জানান, জোরপূর্বক আমার ছেলে সেলিম (২৮) বসতভিটার জমি লিখে নিতে চায়। আমি দিতে রাজি না হলে সে নির্মমভাবে মেরে আমাকে বাড়ি থেকে বের করে দেয়। ক্ষত অবস্থায় গিয়ে থানায় অভিযোগ করি। পরে এলাকার রাশেদ নামে এক পল্লী চিকিৎসক আমাকে উদ্ধার করে হরিপুর হাসপাতালে ভর্তি করেন।

ওই বৃদ্ধ বাবা আরো বলেন, ছেলেকে কত কষ্ট করে মানুষের ক্ষেত খামারে কাজ করে বড় করেছি। কিন্তু আমার সেই ছেলেই আমাকে আজ নির্যাতন করলো। পুলিশকে অভিযোগ করার পরেও কোনো ব্যবস্থা গ্রহণ করেনি।

কবিরুল ইসলাম কবির নামে স্থানীয় এক সাংবাদিক জানান, একজন বৃদ্ধ বাবাকে ছেলের হাতে নির্যাতনের শিকার হতে হয়েছে তা খুবই কষ্টদায়ক। বৃদ্ধ বাবার শরীরের বিভিন্ন জায়গায় আঘাতের দাগ রয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। পুলিশকে অভিযোগ করার পরেও কোনো ব্যবস্থা গ্রহণ করছেন না, যা জনমনে প্রশ্ন দেখা দিয়েছে।

ডাঙ্গীপাড়া ইউপি চেয়ারম্যান মনিরুজামান মনি জানান, ছেলের হাতে বৃদ্ধা বাবাকে নির্যাতনের ঘটনাটি অবগত হয়েছি। বিষয়টি স্থানীয়ভাবে দেখা হচ্ছে বলে তিনি জানান।

হরিপুর স্বাস্থ্য কমপ্লেক্সের ডা. মোস্তাফিজুর রহমান জানান, বৃদ্ধা বাবার শরীরে আঘাতের অনেক দাগ রয়েছে। তাকে হাসপাতাল থেকে চিকিৎসার ব্যবস্থা করা হয়েছে।

হরিপুর থানার ওসি রুহুল কুদ্দুস জানান, অভিযোগ থানায় আসতে পারে। পুলিশ তদন্ত সাপেক্ষে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবে।