সাজানো নাটক মঞ্চায়ন করতে চেয়েছিলেন খালেদা : ওবায়দুল কাদের

রোহিঙ্গাদের দেখতে যাওয়ার পথে বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার গাড়িবহরে হামলাকে ‘সাজানো নাটক’ হিসেবে আখ্যায়িত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তবে জনগণ এই নাটক আর বিশ্বাস করে না বলে মনে করেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী।

বুধবার সন্ধ্যায় ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি এসব কথা বলেন। দলের সম্পাদকমণ্ডলীর সভাশেষে তিনি সাংবাদিকদের সঙ্গে কথা বলেন।

সাংবাদিকদের প্রশ্নের জবাবে ওবায়দুল কাদের বলেন, ‘আমি আগেও বলেছি, এখনো বলছি, বেগম খালেদা জিয়া যাওয়ার পথে একটা সাজানো নাটক মঞ্চায়ন করতে চেয়েছিলেন। এটা করা হয়েছে সুচতুরভাবে, পরিকল্পিতভাবে।’

কাদের বলেন, ‘তবে বাংলাদেশের জনগণ জানে বাস পুড়িয়ে, ট্রাক পুড়িয়ে হিংস্র খেলা কারা খেলে।’ তিনি বলেন, ‘৫ জানুয়ারি নির্বাচনের আগে পরে কী ঘটেছে তা কি আপনারা জানেন না? এগুলো তো তাদের পুরোনো অভ্যাস।’

এ সময় ওবায়দুল কাদের বিএনপির বিভিন্ন নাশকতার বিবরণ দেন। তিনি জানান, ২০১০ সালে তারা পাঠ্যবই পুড়িয়েছে। ২০১৩ সালে মতিঝিলে হেফাজতে ইসলামের অবস্থানের সময় তারা বায়তুল মোকাররমে কোরআন শরিফে আগুন দিয়েছে। নির্বাচন ঠেকানোর নামে বিএনপি ৫৮২টি শিক্ষা প্রতিষ্ঠান পুড়িয়েছে বলেও জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।