উপজেলা চেয়ারম্যানের লোকজনকে লক্ষ্য করে বদির গুলি

কক্সবাজারের টেকনাফ উপজেলা চেয়ারম্যান নুরুল আলমের একটি সমাগম লক্ষ্য করে গুলিবর্ষণ করার অভিযোগ উঠেছে সাবেক সংসদ সদস্য আবদুর রহমান বদির বিরুদ্ধে।

বৃহস্পতিবার রাত ১০টার দিকে টেকনাফের হোয়াইক্যং পশ্চিম মহেশখালীয়াপাড়া এলাকায় এ ঘটনা ঘটে বলে বিষয়টি জানিয়েছেন নুরুল আলম।

নুরুল আলম বলেন, ‘যেহেতু আমি আবারও উপজেলা পরিষদ নির্বাচন করছি। সে লক্ষ্যে বৃহস্পতিবার বিকালে হোয়াইক্যং ইউনিয়ন যুবলীগ ও ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত একটি আলোচনাসভায় উপস্থিত ছিলাম। একই দিন রাতে হোয়াইক্যংয়ের কম্বনিয়াপাড়া, পশ্চিম মহেশখালীয়াপাড়ার মুরব্বি এবং মেম্বারদের সঙ্গে দেখা করি। পরে প্রায় ৬০-৭০ জন লোকের মধ্যে দাঁড়িয়ে কথা বলছিলাম; সেখানে হঠাৎ সাবেক এমপি বদি ও জাফর চেয়ারম্যানসহ ২০-৩০ জন লোক আমাদের পাশে এসে সমাগম লক্ষ্য করে দুই রাউন্ড ফাঁকা গুলিবর্ষণ করে আতঙ্ক সৃষ্টি করেন।

চেয়ারম্যান নুরুল আলমের দাবি, ‘আবদুর রহমান বদি নিজেই তার পিস্তল দিয়ে গুলি করেছেন।’

এ বিষয়ে জানতে উখিয়া-টেকনাফের সাবেক এমপি আবদুর রহমান বদির মোবাইল ফোনে একাধিকবার কল দিলেও তিনি কল রিসিভ না করায় তার বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

তবে বদি যে চেয়ারম্যান প্রার্থীর পক্ষ নিয়ে গুলিবর্ষণ করেছেন বলে অভিযোগ উঠেছে, সেই জাফর আলমের দাবি— এ ধরনের কোনো ঘটনা ঘটেনি। তিনি বলেন, নুরুল আলমের বড় ভাই নুরুল বশর গত জাতীয় সংসদ নির্বাচনে বদির স্ত্রী বর্তমান সংসদ সদস্য শাহিন আক্তারের সঙ্গে ভোটে হেরে গেছেন। এর পর থেকে বদি ভাইয়ের বিরুদ্ধে লেগেছেন।’

বদির বিরুদ্ধে মিথ্যা অপবাদ দিচ্ছেন বলে তিনি জানান।

টেকনাফ মডেল থানার ওসি মুহাম্মদ ওসমান গনি বলেন, ‘নুরুল আলম একটি ডিজি করেছেন। গুলির কথা মানুষের মুখে শোনা গেলও তিনি জিডিতে তা উল্লেখ করেননি। তিনি বদির বিরুদ্ধে বিশৃঙ্খলা সৃষ্টির অভিযোগ এনেছেন।’