মেইন ম্যেনু

মাগুরায় ৬৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করলো ভ্রাম্যমান আদালত

মাগুরা প্রতিনিধি : মাগুরা শহরের ভায়নার মোড় থেকে ভিটাসাইর পর্যন্ত ২ কিলোমিটার এলাকায় সরকারী জায়গায় স্থাপিত ৬৬ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। বৃহস্পতিবার সকাল থেকে এসব স্থাপনা উচ্ছেদে ওই এলাকার প্রায় ২ কিলোমিটার এলাকায় অবৈধ স্থাপনা মুক্ত হয়েছে।

উচ্ছেদ অভিযানে নেতৃত্ব দেয়া ভ্রাম্যমান আদালতের ম্যাজিস্ট্রেট ও সদর উপজেলা ভূমি কর্মকর্তা সিতেশ সরকার জানান- দীর্ঘদিন ধরে সড়ক ও জনপদ বিভাগের মালিাকানাধীন ঢাকা-মাগুরা- খুলনা, ঢাকা-মাগুরা-বেনাপোলসহ বিভিন্ন রুটের অত্যন্ত গুরুত্বপূর্ণ এ রাস্তাটির দুপাশে অবৈধভাবে দোকানপাটসহ স্থাপনা নির্মাণ করে দখল করে রেখেছিল ৬৬জন অবৈধ দখলদার। উর্ধ্বতন মহলের নির্দেশ পেয়ে উপযুক্ত নোটিশ ও ঘোষণা দেয়া হয়। এর পরও যারা নিজেদের স্থাপনা সরাননি এসব স্থাপনা আজ উচ্ছেদ করা হয়েছে। এরফলে এ রাস্তায় যানজট কমে গিয়ে জনসাধারণের ভোগান্তি লাঘব হবে ও শিগগিরই ৪ লেনে রাস্তা উন্নীত করার কাজ সহজ হবে। এ সময় সড়ক ও জনপদ বিভাগের ইঞ্জিনিয়ারসহ পুলিশ ও অন্যান্য সংস্থার সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।

তবে উচ্ছেদে হওয়া অনেক ক্ষুদ্র ব্যবসায়ী জানান,আমরা রাস্থা থেকে অনেক দুরে ছোট স্থাপনা করে ব্যবসা করে সংসার চালাচ্ছিলাম। এই মুহুত্তে আমাদেও স্থপনা উচ্ছেদ না করলেও পারত। সরকার যখন ৪ লেনে রাস্তা উন্নীত করার কাজ করত তখন করলে ভাল হত। এতে করে আমাদের অনেক ক্ষতি হয়ে গেল।



মন্তব্য চালু নেই