অন্যায় করে কেউ ক্ষমা পাবে না : সাতক্ষীরায় এমপি আশুর হুশিয়ারি

সাতক্ষীরায় অন্যায় করে কেউ ক্ষমা পাবে না বলে হুশিয়ারি দিয়েছেন সাতক্ষীরা-২ (সদর) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. আশরাফুজ্জামান আশু।

মঙ্গলবার (১৬ জানুয়ারি) দুপুর ২টায় শহরের শহিদ আব্দুর রাজ্জাক পার্কে সাতক্ষীরা জেলা জাতীয় পার্টির সংবর্ধনা অনুষ্ঠানে অংশ নিয়ে নবনির্বাচিত সংসদ সদস্য ও জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আশরাফুজ্জামান আশু এই হুঁশিয়ারি উচ্চারণ করেন।

তিনি বলেন, গত ১০ বছরে সাতক্ষীরার কয়েকটি প্রতিষ্ঠান ধ্বংস করা হয়েছে। বিশেষ করে সাতক্ষীরা প্রেসক্লাব ধ্বংস করা হয়েছে। পথিমধ্যে দেখতাম কৃষ্ণচূড়া গাছের তলে যখন সাংবাদিকরা বসে থাকতো দেখলে ভালো লাগতো, কিন্তু দুঃখের বিষয় আজ আমরা সেটা দেখতে পায়না। প্রেসক্লাবটি উদ্ধার করে প্রকৃত যারা সাংবাদিক তারা যেন প্রেসক্লাব চালাতে পারে, এজন্য ভোটের মাধ্যমে ও অতি দ্রুত আমি এটার কার্যকার ব্যবস্থা গ্রহণের অনুরোধ করবো। সাতক্ষীরা চেম্বার অব কমার্সটি অচলাবস্থা করে সন্ত্রাসী আখড়ায় পরিণত করা হয়েছে। কার শক্তির বলে বিএনপি নেতা চেম্বার অব কমার্স দখল করে রেখেছেন। তার খুঁটির জোর কোথায়?

তিনি বলেন, ভোমরা স্থল বন্দরে টাকার বিনিময়ে বিভিন্ন পকেট কমিটি করে ব্যবসা-বাণিজ্য ধ্বংস করা হয়েছে। সাতক্ষীরা আইনজীবী সমিতিতে যারা নেতৃত্ব দিতে পারে তাদেরকে বসাতে হবে। সাতক্ষীরা প্রেসক্লাব যাতে প্রকৃত সাংবাদিকদের পদচারণায় মুখরিত হয়ে ওঠে এবং নেতৃত্ব সাংবাদিকদের হাতেই থাকে আমাদের সবাইকে মিলে সেই কাজ করতে হবে।

এমপি আশরাফুজ্জামান আশু বলেন, আমরা মহাজোট করে নির্বাচিত হয়েছি, নির্বাচিত হওয়ার আগে যে অঙ্গীকার গুলো আমরা করেছি, সে অঙ্গিকারের মধ্যে রয়েছে বেকারত্ব দূর করা, জলবদ্ধতা দূর করা, সুন্দরবন বস্ত্র কল পুনরায় চালু করা, ভোমরা বন্দরকে আধুনিকায়ন করা। রাস্তাঘাটের উন্নয়ন করা এবং যুব সমাজকে বেকারত্ব মুক্ত করা, সাতক্ষীরা থেকে দুর্নীতি বিতাড়িত করাই আমার প্রধান লক্ষ্য। গত ৭ জানুয়ারি সাতক্ষীরায় অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন অনুষ্ঠিত হয়েছে এর জন্য নির্বাচন কমিশন, সাতক্ষীরা জেলা প্রশাসন ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানাচ্ছি।

দূর্নীতিবাজ সরকারি কর্মকর্তাদের উদ্দেশ্যে এমপি বলেন, ৭ তারিখে নির্বাচন হয়েছে আর ৮ তারিখ থেকে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে আয়া পদে, পিওন পদে নিয়োগ বাণিজ্য চালিয়ে যাচ্ছে। অথচ আমি সংসদ সদস্য আমি জানিনা, আমাকে জানানো হয়নি। প্রশাসনের দৃষ্টি আকর্ষণ করে আমি দৃঢ় কন্ঠে বলতে চাই যেসমস্ত কর্মকর্তা এই কাজের সঙ্গে জড়িতত তাদের বিরুদ্ধে যদি ব্যবস্থা না নেওয়া হয় আগামী ৩০ তারিখের পার্লামেন্ট অধিবেশনে সেখানে গিয়ে আমি তাদের মুখোশ উন্মোচন করবো। আমার নির্বাচনী ইশতেহারে উল্লেখ ছিল মেধার ভিত্তিতে চাকরি পাবে, গরিবের সন্তানরা চাকরি পাবে, মুক্তিযোদ্ধাদের সন্তানরা চাকরি পাবে, আমার সেই ইশতেহারই আমি বাস্তবায়ন করবো। আমি এর আগের এমপিকে বলতে চাই আপনি যে দুর্নীতি অনিয়ম করেছেন কিসের জোরে করেছিলেন আপনাকে আইনের আওতায় এনে আপনাকে বিচারের মুখোমুখি করা হবে।

জেলা জাতীয় পার্টির সভাপতি শেখ আজহার হোসেন’র সভাপতিত্বে ও সদর উপজেলা জাতীয় পার্টির সভাপতি আনোয়ার জাহিদ তপনের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সাতক্ষীরা জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদ চেয়ারম্যান মো. নজরুল ইসলাম।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন জেলা আ’লীগের যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান বাবু।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা আ’লীগের সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা অধ্যক্ষ আবু আহমেদ, সহ সভাপতি বীর মুক্তিযোদ্ধা শহিদুল ইসলাম, জেলা জাতীয় পার্টির সহ সাধারণ সম্পাদক মশিউর রহমান বাবু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ আব্দুর রশিদ, সাধারণ সম্পাদক শাহাজান আলী, জেলা যুবলীগের আহবায়ক মিজানুর রহমান।

এসময় আরও উপস্থিত ছিলেন জেলা জাপার সাংগঠনিক সম্পাদক আকরাম হোসেন খান বাপ্পি, কোষাধ্যক্ষ আশরাফ হোসেন, পৌর আ’লীগের সহ সভাপতি আশরাফুল কবির খোকন, যুগ্ম সম্পাদক রাশেদুজ্জামান রাশি, কামরুল ইসলাম, সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান কহিনুর ইসলাম, সদর উপজেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক শরিফুল ইসলাম বিপুল, পৌর জাতীয় পার্টির সভাপতি পৌর কাউন্সিলর সৈয়দ মাহমুদ পাপা, সাধারণ সম্পাদক আবু সাদেক সহ সদর উপজেলার ১৪ টি ইউনিয়ন ও পৌর সভার বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দ।

এর আগে যশোর বিমানবন্দর থেকে সড়ক পথে বেলা ১২টায় সাতক্ষীরা পাটকেলঘাটার কুমিরা এলাকায় পৌঁছালে সড়কেই নেতাকর্মীরা তাকে ফুল দিয়ে বরণ করে নেন। তারপর বিশাল শোভাযাত্রা সহকারে সাতক্ষীরা-২ (সদর) উপজেলার সর্বস্তরের জনগণ ও নেতাকর্মীরা তাকে গণসংবর্ধনা ও ফুলেল শুভেচ্ছা প্রদান করেন। পথিমধ্যে সড়কের দু’পাশে দাঁড়িয়ে এলাকাবাসী তাদের প্রাণপ্রিয় নেতা আশরাফুজ্জামান আশু এমপিকে ভালোবাসা ও অভিনন্দন জানান। চলন্ত অবস্থায় তিনি গাড়িতে বসে হাত নেড়ে এলাকাবাসীর সেই ভালোবাসার জবাব দেন। এমপি আশুর শুভাগমন উপলক্ষে গোটা আসনজুড়ে ছিল উৎসবমুখর পরিবেশ।