আগস্ট তাদের কাছে বড়ই প্রিয়: ইবি উপাচার্য

আগস্ট মাস প্রধানমন্ত্রীকে হুমকিদাতাদের কাছে বড়ই প্রিয়। কারণ এই আগস্ট মাসে পাকিস্তানের জন্ম হয়েছিলো।’ তাই আরেকটি পচাঁত্তরের ১৫ই আগস্ট ঘটানোর জন্য তারা স্বপ্নে বিভোর বলে মন্তব্য করেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আবদুস সালাম।

তিনি বলেন, বঙ্গবন্ধুর আত্মীয়-স্বজন যারা জীবিত আছেন, তাদেরকেও জঙ্গি ও মৌলবাদী শক্তি ও বাংলাদেশ বিরোধী শক্তি কবরে পাঠাতে চায়।

বুধবার (২৪ মে) বেলা ১১ টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে দেওয়া হত্যার হুমকির প্রতিবাদে বিশ্ববিদ্যালয়ের ‘মৃত্যুঞ্জয়ী মুজিব’ ম্যুরালের সামনে অনুষ্ঠিত মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশে বক্তব্যপ্রদানকালে তিনি এসব কথা বলেন।

মানববন্ধনটি বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষকদের সংগঠন শাপলা ফোরাম, বঙ্গবন্ধু পরিষদ ও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সম্মিলিত অংশগ্রহণে অনুষ্ঠিত হয়।

এসময় মানববন্ধনে আরো বক্তব্য রাখেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর- রশিদ আসকারী, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, শাপলা ফোরামের সভাপতি অধ্যাপক ড. মামুনুর রহমান, সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবর রহমান, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. মাহবুবুল আরফিন। এছাড়াও বঙ্গবন্ধু সাংস্কৃতিক পরিষদের সভাপতি অধ্যাপক ড. অরবিন্দ সাহা ও সাধারণ সম্পাদক অধ্যাপক ড. বাকী বিল্লাহ বিকুল ও রেজিস্টার এইচ এম আলী হাসানসহ বিভিন্ন শিক্ষকনেতারা উপস্থিত ছিলেন।

এর আগে বঙ্গবন্ধু পরিষদ ও প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম প্রেস বিজ্ঞপ্তি দিয়ে হত্যার হুমকিদাতাকে দ্রুত গ্রেফতারের দাবি জানিয়েছেন