আজকের রাশিফল

আজ ১৬ জানুয়ারি ২০২৪ খ্রিস্টাব্দ, মঙ্গলবার। ২ মাঘ ১৪৩০ বঙ্গাব্দ এবং ৩ রজব ১৪৪৫ হিজরি। নৈসর্গিক রাশিচক্রে রবি আজ মকর রাশিতে অবস্থান করছে। আজ সূর্যোদয় সকাল ছয়টা ৪৩ মিনিটে এবং সূর্যাস্ত বিকেল পাঁচটা ৩২ মিনিটে। আজ যদি আপনার জন্মদিন হয় তবে পাশ্চাত্য জ্যোতিষে আপনি মকর রাশির জাতক-জাতিকা। আপনার জন্ম সংখ্যা: ৭। আপনার ওপর প্রভাবকারী গ্রহ: শনি ও নেপচুন। আপনার শুভ সংখ্যা: ৭ ও ৮। শুভ বার: শনি ও সোম। শুভ রত্ন: নীলা ও এমিথিস্ট।

প্রকৃতিগতভাবে আপনি আদর্শবাদী, কল্পনাপ্রবণ, রোমান্টিক ও কর্মতত্পর। নিজস্ব মানসিক জগতে বিচরণ করতে ভালোবাসেন। পরিবর্তন ও বৈচিত্র্য চান। ধরাবাঁধা জীবন আপনার পছন্দনীয় নয়। ভ্রমণ আপনি ভালোবাসেন। ভ্রমণ করতে না পারলে বইয়ের রাজ্যে বিচরণ করতে চান। ধর্মীয় ও আধ্যাত্মিক অনুভূতি আপনার হূদয়ের গভীরে প্রোথিত। পরিস্থিতির প্রভাবে কর্তৃত্ব ও দায়িত্বপূর্ণ কাজে নিয়োজিত হতে পারেন। জীবনে বাধা আসবে প্রচুর। তবে অধ্যবসায় আপনাকে সাফল্য ও প্রতিষ্ঠার পথে নিয়ে যাবে।

মেষ রাশি (২১ মার্চ-২০ এপ্রিল)
দিনটি মিশ্র সম্ভাবনাময়। গোপন শত্রুরা ক্ষতি করার চেষ্টা করতে পারে। সে সম্পর্কে সতর্ক থাকুন। শারীরিক অসুস্থতাকে অবহেলা করা ঠিক হবে না।

বৃষ রাশি (২১ এপ্রিল-২০ মে)
আর্থিক দিক ভালো যাবে। উপার্জন বৃদ্ধির প্রচেষ্টা জোরদার করুন। বড় ভাইবোনদের সঙ্গে সুসম্পর্ক বজায় রাখুন। কোনো আশা পূরণ হতে পারে।

মিথুন রাশি (২১ মে-২০ জুন)
সামাজিক কাজে অংশ নিতে পারেন। সেক্ষেত্রে সাফল্য লাভের সম্ভাবনা আছে। সুনাম ও মর্যাদা বৃদ্ধি পেতে পারে। পিতার শারীরিক অবস্থা ভালো থাকতে পারে।

কর্কট রাশি (২১ জুন-২০ জুলাই)
কোনো আশা পূরণ হতে পারে। মন ভালো থাকবে। পেশাগত দিক ভালো যাবে। ভ্রমণের সুযোগ পেতে পারেন।

সিংহ রাশি (২১ জুলাই-২১ আগস্ট)
ট্যাক্সসংক্রান্ত কোনো ঝামেলা হতে পারে। ব্যবসায়িক দিক ভালো নাও থাকতে পারে। ঝুঁকিপূর্ণ বিনিয়োগ পরিহার করুন। সামাজিক সংকট এড়িয়ে চলুন।

কন্যা রাশি (২২ আগস্ট-২২ সেপ্টেম্বর)
পারস্পরিক সামাজিক সম্পর্ক বজায় রাখুন। অপরের প্রতি সদাচরণ করুন। ব্যবসায়িক দিক ভালো থাকতে পারে। জ্ঞাতিশত্রু সম্পর্কে সতর্ক থাকুন।

তুলা রাশি (২৩ সেপ্টেম্বর-২২ অক্টোবর)
ব্যক্তিগত দায়দায়িত্ব বৃদ্ধি পেতে পারে। কর্মস্থলে ঝামেলা এড়িয়ে চলুন। সীমা লঙ্ঘন করা ঠিক হবে না। অসুস্থবোধ করতে পারেন।

বৃশ্চিক রাশি (২৩ অক্টোবর-২১ নভেম্বর)
ধর্মকর্মের প্রতি আগ্রহবোধ করতে পারেন। নিজের মনোভাব যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সন্তানের প্রতি খেয়াল রাখুন। সৃজনশীল কাজে অংশ নিতে পারেন।

ধনু রাশি (২২ নভেম্বর-২০ ডিসেম্বর)
মাতৃস্বাস্থ্য ভালো থাকতে পারে। মন ভালো থাকবে। জ্ঞানস্পৃহা বৃদ্ধি পাবে। আবেগ সংযত রাখুন।

মকর রাশি (২১ ডিসেম্বর-১৯ জানুয়ারি)
ছোট ভাইবোনদের সঙ্গে সম্পর্ক ভালো থাকতে পারে। প্রয়োজনে তাদের সহযোগিতা পেতে পারেন। কাজকর্মে উৎসাহবোধ করতে পারেন। প্রাপ্ত তথ্য ভালোভাবে যাচাই করে নিন।

কুম্ভ রাশি (২০ জানুয়ারি-১৮ ফেব্রুয়ারি)
মাথাব্যথায় ভুগতে পারেন। প্রদত্ত প্রতিশ্রুতি রক্ষা করার চেষ্টা করুন। আর্থিক দিক ভালো থাকতে পারে। মূল্যবোধ বজায় রাখুন।

মীন রাশি (১৯ ফেব্রুয়ারি-২০ মার্চ)
নিজেকে যথাযথভাবে প্রকাশ করার চেষ্টা করুন। সেক্ষেত্রে সাফল্য পেতে পারেন। শরীর ভালো থাকবে। সবার প্রতি সদাচরণ করুন।