আর্সেনালকে উড়িয়ে দিল ম্যানসিটি

আর্সেনালকে উড়িয়ে প্রিমিয়ার লিগে টানা নবম জয় তুলে নিল ম্যানচেস্টার সিটি। ঘরের মাঠে হাইভোল্টেজ ম্যাচটি ৩-১ গোলের ব্যবধানে জিতে নেয় গার্দিওলার শিষ্যরা। এ জয়ে দ্বিতীয় অবস্থানে থাকা ম্যানইউ থেকে ৮ পয়েন্ট এগিয়ে থেকে শীর্ষস্থান আরও পোক্ত করলো সিটি।

নিজেদের মাঠে ম্যাচের শুরুতেই গোলের সুযোগ পায় সিটি। লেরয় সানের ক্রস পা লাগাতে ব্যর্থ হন ইংলিশ ফরোয়ার্ড রাহিম স্টার্লিং। তবে ম্যাচের ১৯ মিনিটেই এগিয়ে যায় সিটি। ফার্নানদিনহোর সঙ্গে বল দেওয়া নেওয়া করে বাঁ পায়ের জোরালো শটে আর্সেনাল গোলরক্ষককে পরাস্ত করেন ডি ব্রুইন। বিরতির আগে ব্যবধান বাড়ানোর আরও সুযোগ পায় সিটি। তবে আগুয়েরোদের ব্যর্থতায় তা আর হয়নি।

বিরতি থেকে ফিরেই ব্যবধান দ্বিগুণ করেন আগুয়েরো। ম্যাচের ৫০ মিনিটে ডি বক্সের ভেতর স্টার্লিংকে স্পেনের ডিফেন্ডার নাচো মনরিয়াল ফাউল করলে পেনাল্টি পায় সিটি। স্পট কিক থেকে বল জালে জড়ান আর্জেন্টাইন এই তারকা।

ম্যাচের ৫৬ মিনিটে ওয়েলসের মিডফিল্ডার অ্যারন র‍্যামসি বল গোল লাইন পাড় করলেও, ফাউলের অভিযোগে রেফারি তা বাতিল করে দেন। অবশ্য একটু পরই গোল করে খেলায় ফেরার ইঙ্গিত দেয় আর্সেনাল। ম্যাচের ৬৫ মিনিটে অ্যারন র‍্যামসির বাড়ানো বলে ডান পায়ের জোরালো শটে বল জালে জড়ান লাজাকেত।

তবে ম্যাচের ৭৪ মিনিটে গোল করে সিটির জয় নিশ্চিত করেন জেসুস। সিলভার বাড়ানো বল ধরে অনায়াসে পরাস্ত করেন গোলরক্ষককে। বাকি সময় আর গোল না হলে জয়ের আনন্দে মাঠ ছাড়ে সিটি।

এদিকে দিনের অপর ম্যাচে মোরাতার দেওয়া একমাত্র গোলে ম্যানচেস্টার ইউনাইটেডকে হারিয়েছে চেলসি। আর ক্রিস্টাল প্যালেসকে ১-০ গোলে হারিয়েছে টটেনহ্যাম।