আসলেন না রাজ্জাক-শাবানা

অনেক বছর পর এফডিসিতে আসছেন শাবানা। সঙ্গে থাকছেন তার অনেক সিনেমার নায়ক রাজ্জাকও। এ নিয়ে দুদিন ধরে সিনেপাড়ায় চলছিল জল্পনা-কল্পনা। শেষ পর্যন্ত তাদের কেউ-ই এফডিসিতে আসলেন না।

এক সংবাদ সম্মেলনে মঙ্গলবার বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতির পক্ষ থেকে জানানো হয়, বৃহস্পতিবার দুপুরে ‘ওরা ১১ জন’ সিনেমার কলাকুশলীদের সংবর্ধনা দেওয়া হবে। অনুষ্ঠানে উপস্থিত থাকতে রাজি হয়েছেন সিনেমাটির অন্যতম দুই তারকা শাবানা ও রাজ্জাক।

বৃহস্পতিবার দুপুর নাগাদ জানা গেল, ‘অবুঝ মন’ জুটি আসছেন না সংবর্ধনায়।

সম্প্রতি রাজ্জাককে নিয়ে ‘আপত্তিকর মন্তব্য’ করেন পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন। এ নিয়ে বেশ জল ঘোলাও হয়। বৃহস্পতিবার সকালে রাজ্জাকের বাসায় যান খোকন ও সমিতির সভাপতি মুশফিকুর রহমান গুলজার। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য নায়করাজ অনুষ্ঠানে অংশগ্রহণে অপারগতা জানান। এদিকে শাবানার না থাকার খবরটি নিশ্চিত করেছে সমিতি সংশ্লিষ্ট সূত্র।

১৯৭২ সালে মুক্তি পায় চাষী নজরুল ইসলাম পরিচালিত ‘ওরা ১১ জন’। এতে অভিনয় করেন খসরু, রাজ্জাক, শাবানা, নূতন, হাসান ইমাম, সুমিতা দেবী, খলিল, মিরানা জামানসহ অনেকে। যাদের অনেকেই প্রয়াত। বৃহস্পতিবারের সংবর্ধনায় উপস্থিত হয়েছেন খসরু, হাসান ইমাম, নূতনসহ অনেকেই। সংবর্ধনা শেষে ‘ওরা ১১ জন’ র্প্রদশিত হবে। সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথি থাকছেন তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু।