ইবির খতিবের রুহের মাগফিরাত কামনায় দোয়া ও মোনাজাত

ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) কেন্দ্রীয় মসজিদের ইমাম ও কাম খতিব মরহুম ড. শোয়াইব আহমাদের রুহের মাগফিরাত কামনায় দোয়া-মোনাজাত অনুষ্ঠিত হয়েছে।

শুক্রবার (১৬ জুন) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ জুমা আল-কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের অধ্যাপক ড. আ ব ম ছিদ্দিকুর রহমান আশ্রাফী দোয়া ও মোনাজাত পরিচালনা করেন।

এতে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী ও মসজিদে আগত মুসল্লীরা অংশ নেন।

এসময় উপস্থিত ছিলেন আল-কুরআনের অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের সভাপতি অধ্যাপক ড. নাসির উদ্দীন মিঝি, জিয়া হলের প্রভোস্ট অধ্যাপক ড. শেখ এবিএম জাকির হোসেন, আল-ফিকহ সভাপতি নাসির উদ্দীন আজহারী, সহকারী প্রক্টর শরিফুল ইসলাম জুয়েল। এছাড়াও কর্মকর্তা আলমগীর হোসেন খান, ক্যাম্পাস পার্শ্ববর্তী মাদরাসাতুস সুন্নাহর পরিচালক ইমরান হোসাইন উপস্থিত ছিলেন।

এর আগে অধ্যাপক ড. সিদ্দিকুর রহমান বলেন, ড. শোয়াইব ধর্মতত্বের ভর্তি পরীক্ষায় ৪৫ তম হয়েছিলেন। তিনি ইসলামের জন্য খেদমত করে গেছেন। তার বিদায় মানে এক উজ্জ্বল নক্ষত্রের বিদায়। কম বয়সে তিনি চলে যাবেন এটা আমাদের কল্পনার বাইরে ছিল। আমাদের সবাইকে চলে যেতে হবে। নির্দিষ্ট সময়ের পর চলে যাওয়ার জন্য প্রস্তুত থাকতে হবে।

উল্লেখ্য, গত ১০ জুন সড়ক দুর্ঘটনায় গুরুতর আহত হয়ে রাজধানীর কল্যাণপুরে ইবনে সিনা হাসপাতালের আইসিইউতে ভর্তি হন। এর চার দিন পর সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন ইবির কেন্দ্রীয় মসজিদের ইমাম ও কাম খতিব ড. আ স ম শোয়াইব আহমাদ। দীর্ঘ ২৬ বছরের অধিক সময় ধরে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে ইমাম ও খতিবের দায়িত্ব পালন করেন।