খাগড়াছড়িতে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা প্রতিবাদে পেশাজীবী সাংবাদিকদের মানববন্ধন

খাগড়াছড়ি পার্বত্য জেলাতে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যা প্রতিবাদে মানববন্ধন করেছে স্থানীয় পেশাজীবী সাংবাদিকরা। জামালপুরে সাংবাদিক গোলাম রব্বানি নাদিম হত্যার প্রতিবাদে ও হত্যাকারীদের দ্রæুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে খাগড়াছড়ি পেশাজীবী সাংবাদিকরা।
শুক্রবার(১৬ই জুন) সকালে শহরের কালেক্টরেট এলাকা শহীদ মিনার প্রাঙ্গণে এ মানববন্ধন ও প্রতিবাদ সভা অনুষ্ঠিত হয়।

খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সহ-সভাপতি দুলাল হোসেনের সঞ্চালনায় খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নের সভাপতি প্রদীপ চৌধুরীর সভাপতিত্বে বক্তব্য রাখেন গ্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, সহ-সভাপতি মো: জহুরুল আলম, সাংবাদি ইউনিয়নের সাধারণ সম্পাদক সৈকত দেওয়ান, টেলিভিশন জার্নালিস এসোসিয়েশনের সাধারণ সম্পাদক এইচএম প্রফুল্ল ও টিআইবির এড়িয়ার ম্যানেজার আব্দুর রহমান।

বক্তারা দ্রুত গোলাম রব্বানি নাদিমের হত্যার নির্দেশদাতা বাবু চেয়ারম্যানসহ সকল হত্যাকারীদের গ্রেফতার করে আইনের আওয়াতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানান।

বক্তারা একইসাথে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিল, সারাদেশে সাংবাদিকদের হত্যা, মামলা দিয়ে হয়রানি বন্ধে সরকার ও আইন শৃঙ্খলা বাহিনীর হস্তক্ষেপ এবং সাংবাদিকদের পেশাগত দায়িত্ব পালন ও জীবনের সুরক্ষায় আলাদা আইন প্রনয়ণের দাবিও জানান।
মানববন্ধন শেষে একটি মিছিল বের হয়ে প্রেসক্লাবের সামনে এসে শেষ হয়।

উল্লেখ্য জামালপুর জেলার বকশী গঞ্জ উপজেলার একাত্তর টেলিভিশনের সংবাদ সংগ্রাহক ও বাংলা নিউজের প্রতিনিধি গোলাম রব্বানি নাদিমকে হত্যা করা হয়। জামালপুরের বকশীগঞ্জে সন্ত্রাসীদের হামলায় গুরুতর আহত একাত্তর টিভির উপজেলা সংবাদ সংগ্রাহক ও বাংলা নিউজের জামালপুর প্রতিনিধি গোলাম রব্বানী নাদিম বুধবার(১৪ই জুন) রাতে পেশাগত দায়িত্বপালন শেষে বাড়ি ফেরার পথে বকশীগঞ্জের পাটহাটি এলাকায় ১০/১২জন সন্ত্রাসী নাদিমকে পিটিয়ে জখম করে পালিয়ে যায়। এরপর স্থানীয়রা তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

পরে রাত ১২টায় সেখান থেকে তাকে উন্নত চিকিৎসার জন্য জামালপুর জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। তার অবস্থা আশঙ্কাজনক হওয়ায় বৃহস্পতিবার সকালে তাকে ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দুপুরে তিনি মারা যান।