উপজেলা চেয়ারম্যানকে কুপিয়ে জখম, ইউপি চেয়ারম্যানসহ ৪জন কারাগারে

পটুয়াখালীর বাউফল উপজেলা চেয়ারম্যানকে কুপিয়ে জখম করার ঘটনায় দায়ের করা হত্যাচেষ্টা মামলায় উপজেলার চন্দ্রদ্বীপ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এনামুল হক ওরফে আলকাস মোল্লাসহ চারজনকে কারাগারে পাঠানো হয়েছে।

বুধবার (১৭ মে) মামলার ১০ আসামি পটুয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক চারজনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন এবং ছয়জনের জামিন মঞ্জুর করেন।

রাষ্ট্রপক্ষের আইনজীবী (এপিপি) বশিরুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা গেছে, গত ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিন ও জাতীয় শিশু দিবস উপলক্ষে আয়োজিত র‍্যালিকে কেন্দ্র করে আওয়ামী লীগের দুই পক্ষে সংঘর্ষ হয়। এ সময় বাউফল উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা চেয়ারম্যান আব্দুল মোতালেব হাওলাদারকে কুপিয়ে গুরুতর জখম করা হয়।

ওই ঘটনায় গত ২ এপ্রিল বগা ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক মো. দিদারুল ইসলাম বাদী হয়ে উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান ফয়সাল আহমেদ ওরফে মনির মোল্লা এবং ইউপি চেয়ারম্যান এনামুল হক ওরফে আলকাস মোল্লাসহ ১৬ জনের নাম উল্লেখ করে এবং অজ্ঞাত আরও ২৫/৩০ জনের নামে একটি হত্যাচেষ্টা মামলা করেন।

ওই মামলায় ১৪ আসামি উচ্চ আদালত থেকে কয়েক সপ্তাহের আগাম জামিন নেন। জামিন মেয়াদ শেষ হলে বুধবার ১০ আসামি পটুয়াখালী চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মো. জামাল হোসেনের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

শুনানি শেষে বিচারক এনামুল হক ওরফে আলকাস মোল্লা, সফি হাওলাদার, মাসুম বিল্লাহ লিমন ও মো. মোহনের জামিন নামঞ্জুর করে কারাগারে প্রেরণ করেন এবং ফয়সাল আহম্মেদ ওরফে মনির মোল্লা, পঙ্কজ দাস, রাজিব দাস, সজিব দাস, মো. সোহেল ও মো. আরিফের জামিন মঞ্জুর করেন।