এবার নিজেকে ভোট দিচ্ছেন না এরশাদ

নিজেকেই ভোট দিচ্ছেন না জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। শারীরিক অসুস্থতার জন্য তিনি রংপুরে নিজ এলাকায় যাচ্ছেন না বলে নিশ্চিত করেছেন দলটির একজন জ্যেষ্ঠ নেতা।

আওয়ামী লীগ জোটের শরিক দলটির সভাপতিম-লীর সদস্য এস এম ফয়সল চিশতি বলেন, ‘চিকিৎসকের পরামর্শ অনুযায়ী স্যার (এরশাদ) এখন বাসায় বিশ্রাম নিচ্ছেন। শারীরিকভাবে পুরোপুরি ফিট না হওয়ায় তিনি রংপুর যেতে পারছেন না।’

বরাবরের মতো রংপুর-৩ আসনে প্রার্থী হয়েছেন এরশাদ। তবে শারীরিক অসুস্থতার জন্য একদিনও প্রচারে নামতে পারেননি তিনি। প্রচার শুরুর আগে আগে তিনি যান সিঙ্গাপুরে। দেশে ফেরেন প্রচার শেষ হওয়ার আগে আগে। এসেই ঢাকা-১৭ আসনে নিজের প্রার্থিতা প্রত্যাহার করে নেন আওয়ামী লীগের প্রার্থী আকবর হোসেন পাঠান ফারুকের সমর্থনে।

এর আগে ১০ম জাতীয় সংসদ নির্বাচনেও ভোট দিতে রংপুর যাননি এরশাদ। সে সময় অসুস্থ হয়ে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। রংপুরের সেনপাড়ার শিশুমঙ্গল সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে এবার ভোট দেওয়ার কথা ছিল এরশাদের। এই কেন্দ্রে এর আগেও অনেকবার ভোটাধিকার প্রয়োগ করেছেন তিনি। সবশেষ ৯ম জাতীয় সংসদ নির্বাচনে এ কেন্দ্রে নিজের ভোটাধিকার প্রয়োগ করেন এরশাদ।

এরশাদের এপিএস মঞ্জুরুল ইসলাম জানান, ‘বর্তমানে রংপুরে খুব শীত পড়ছে। আর ডাক্তার এ সময় স্যারকে পূর্ণ রেস্টে থাকতে বলেছেন। তাই ভোট দিতে রংপুরে যাওয়া হচ্ছে না তার।’