কলারোয়ায় ৪হাজার ১’শ কৃষক পেলো বিনামূল্যে ধানের বীজ ও সার

সাতক্ষীরার কলারোয়ায় রবি মৌসুমে হাইব্রিড বোরো উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে ৪হাজার ১’শ কৃষকের মাঝে বিনামূল্যে বীজ ও সার বিতরণের শুভ উদ্বোধন করা হয়েছে।

রবিবার (৫ ডিসেম্বর) উপজেলা অডিটোরিয়ামে আয়োজিত এক অনুষ্ঠানে সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ও সরকারি হিসাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সদস্য এড.মুস্তফা লুৎফুল্লাহ প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ২০২১-২২ অর্থ বছরে রবি মৌসুমে হাইব্রিড ও উফসী বোরো প্রনোদনা কর্মসূচির আওতায় উৎপাদন বৃদ্ধির লক্ষ্যে উপজেলার ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের মাঝে বিনামূল্যে বীজ এবং উফসী বীজ ও সার বিতরণের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম।

উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) জুবায়ের হোসেন চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন লাঙ্গলঝাড়া ইউপি চেয়ারম্যান ও কলারোয়া প্রেসক্লাবের সাবেক সভাপতি অধ্যাপক এমএ কালাম, সোনাবাড়িয়া ইউপি চেয়ারম্যান বেনজির হোসেন হেলাল।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেন কৃষি অফিসার শেখ ইমরান হোসেন।

এসময় সংশ্লিষ্ট অন্যান্যরা উপস্থিত ছিলেন।

কৃষি অফিসার কৃষিবিদ রফিকুল ইসলাম জানান, ‘বিনামূল্যে উপজেলার প্রান্তিক পর্যায়ের ২৫’শ জন কৃষককে জনপ্রতি ২ কেজি করে হাইব্রিড ধানের বীজ এবং অপর ১৬’শ জন কৃষককে জনপ্রতি ৫ কেজি উফসি ধানের বীজ, ১০ কেজি ড্যাপ সার ও ১০ কেজি পটাশ সার বিতরণ করা হচ্ছে।’