কুড়িগ্রামে লার্নিং শেয়ারিং মতবিনিময় সভা

কুড়িগ্রামে জেন্ডার রেসপন্সিভ স্কুল এন্ড কমিউনিটি সেফটি ইনিশিয়েটিভ প্রজেক্টের আওতায় লার্নিং শেয়ারিং মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

সোমবার (৪ মার্চ) দুপুরে প্লান ইন্টারন্যাশনাল ও ইএসডিওর আয়োজনে কুড়িগ্রাম জেলা প্রশাসক স্বপ্নকুঁড়ি মিলনায়তনে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক কুড়িগ্রাম বরমান আলী, বিশেষ অতিথি ছিলেন জেলা শিক্ষা অফিসার মো শামসুল আলম,ইএসডিওর এ্যাডভাইজার অটল কুমার মজুমদার এর সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন যুব উন্নয়ন এর উপপরিচালক মো: আলী আর রেজা,জেলা ত্রাণ ও পুনর্বাসন কর্মকর্তা আব্দুল হাই সরকার,প্লান ইন্টারন্যাশনাল রংপুর আশিক বিল্লাহ, ইএসডিও প্রকল্প ব্যবস্থাপক মতিয়া বেগম মুক্তি, এস,এম,সি সদস্য প্রভাষক আব্দুর রাজ্জাক সহ বিভিন্ন স্কুল কলেজের শিক্ষক,ছাত্র ছাত্রী সহ সুবিধা ভোগিরা।

এসময় বক্তারা প্রকল্পের নানা দিক নিয়ে আলোচনা করেন। তারা প্রত্যন্ত অঞ্চলে স্কুলের ছাত্রীদের পিরিয়ড কালীন সমস্যা নিরসন,স্কুলে ছাত্রীদের নিরাপদ আসা যাওয়া,বিদ্যালয়ের ক্লাসরুম ও দেয়াল নির্মান করে ছাত্রীদের খেলাধুলার পরিবেশ সৃষ্টি করায় বিশেষ ভুমিকা রাখছে।

এছাড়া বন্যা,নদীভাঙ্গন ও ঝড় ও অগ্নিকান্ড থেকে নিজেদের রক্ষা করার জন্য বিভিন্ন বিষয়ে ছাত্র ছাত্রী ও পরিবারকে প্রশিক্ষণ প্রদান করছে বলে জানান তারা। চর ও নদী তীরবর্তী স্কুল ও মাদ্রাসার নারী শিশু ও শিক্ষার্থীদের নিয়ে সচেতনতামূলক বিভিন্ন কার্যক্রম পরিচালনা করায় বক্তারা ধন্যবাদ জানান।